প্রস্তুতি ক্যাম্পে ডাক পেলেন সাইফ উদ্দিন

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে তিন দিনের প্রস্তুতি ক্যাম্পের দলে ডাক পেয়েছেন সাইফ উদ্দিন। এই ক্যাম্পের জন্য আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) ১৭ জনের দল ঘোষণা করেছে বিসিবি।

আগামী শুক্রবার (২৬ এপ্রিল) চট্টগ্রামে প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহের তত্ত্বাবধানে এই ক্যাম্প শুরু হবে।

আইপিএলের ব্যস্ততায় এই ক্যাম্পে নেই মুস্তাফিজুর রহমান। তার ছুটি আছে আগামী ১ মে পর্যন্ত। চোটের কারণে জায়গা হয়নি তাইজুল ইসলামের। এছাড়া প্রিমিয়ার লিগের কিছু ম্যাচ খেলে ফিটনেসের অবস্থা বোঝার জন্য রাখা হয়নি সাকিব আল হাসানকেও। 

২০২২ সালের অক্টোবরে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের পর দল থেকে বাদ পড়েন সাইফ উদ্দিন। এরপর গত বছরের প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে বোলিংয়ের সময় বাজেভাবে পিচের ওপর পড়ে গিয়ে চোট পান তিনি। 

ওই চোটে লম্বা সময়ের জন্য ছিটকে যান ২৭ বছর বয়সী অলরাউন্ডার। গত আগস্টে কাতারে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে দেশে ফেরেন তিনি। পরে শুরু হয় তার দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়া।

সবশেষ বিপিএলে ফরচুন বরিশালের ছয় ম্যাচ যাওয়ার পর মাঠে ফেরার অনুমতি পান সাইফ উদ্দিন। মাঝপথে যোগ দিলেও দলের শিরোপা জয়ে বড় অবদান রাখেন তিনি। ৯ ম্যাচে ওভারপ্রতি সাত রানের কম খরচ করে দলের সর্বোচ্চ ১৫ উইকেট নেন সাইফ। ব্যাট হাতে ৪ ইনিংসে ১৮৫.২৯ স্ট্রাইক রেটে করেন ৬৩ রান। 

চলতি প্রিমিয়ার লিগেও ছন্দ ধরে রেখেছেন সাইফ উদ্দিন। আবাহনী লিমিটেডের হয়ে ১০ ম্যাচে তার শিকার ১৩ উইকেট। ওভারপ্রতি খরচ করেছেন ৪.৬৪ রান। তারকাখচিত ব্যাটিং লাইনআপে স্রেফ ৪ ইনিংসে নামার সুযোগ পেয়ে ৩৩.৬৬ গড়ে ১০১ রান করেছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //