পাকিস্তান সফরের আগেই নিউজিল্যান্ডের দুঃসংবাদ

বিশ্বকাপের প্রস্তুতি সারতে পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড দল। তবে চলমান আইপিএলের কারণে দলটির প্রধান নয় ক্রিকেটার থাকছেন না এই সফরে। একই সঙ্গে বিশ্রামেও রয়েছেন কয়েকজন। তাই সফরটিতে দ্বিতীয় সারির দল পাঠাতে চাইছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।  পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দলও ঘোষণা করেছে তারা।

এবার দল থেকে ছিটকে গেলেন ফাস্ট বোলার অ্যাডাম মিলনে ও ওপেনার ফিন অ্যালেন। এই দুজনের বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন টম ব্লান্ডেল ও জ্যাক ফকস। এই সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে নিউজিল্যান্ডের টিম সাউদি, উইল ইয়াং ও টম ল্যাথামকে।

পাকিস্তান সফরে তাই নিউজিল্যান্ড দলের অধিনায়কত্ব করবেন অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। সফর সামনে রেখে অনুশীলনে অ্যাঙ্কেলে চোট পেয়েছেন ৫৩ টি-টোয়েন্টি খেলা মিলনে, ৪৩ টি-টোয়েন্টি খেলা অ্যালেনের চোট পিঠে।

বদলি হিসেবে ডাক পাওয়া উইকেটকিপার-ব্যাটসম্যান টম ব্লান্ডেল টেস্ট দলে নিয়মিত হলেও টি-টোয়েন্টি খেলেছেন মাত্র ৭টি। পেস বোলিং অলরাউন্ডার জ্যাক ফকস জাতীয় দলে ডাক পেলেন এই প্রথম। ২১ বছর বয়সী ফকস ঘরোয়া টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত খেলেছেন ১৯টি ম্যাচ।

অবশ্য ব্লান্ডেলের আগে টম ব্রুসকে বিবেচনা করেছিলেন নিউজিল্যান্ডের নির্বাচকেরা। কিন্তু পারিবারিক কারণ ও ল্যাঙ্কাশায়ারের সঙ্গে কাউন্টি চুক্তি প্রাধান্য দিয়ে এই সফরে যেতে অপারগতা প্রকাশ করেন টপ অর্ডার এই ব্যাটসম্যান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //