ইতিহাসের প্রথম পেসার হিসেবে নতুন যে কীর্তি গড়লেন অ্যান্ডারসন

৪১ বছর বয়সেও বল হাতে নিজের দাপট দেখিয়ে যাচ্ছেন জেমস অ্যান্ডারসন। এবার প্রথম পেস বোলার হিসেবে ৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন এই ইংলিশ পেসার। ধর্মশালা টেস্টে ভারতের প্রথম ইনিংসে দুই উইকেট শিকার করে এই কীর্তি গড়েন তিনি।

চলমান টেস্ট খেলতে নামার আগে জেমস অ্যান্ডারসনের টেস্ট উইকেট সংখ্যা ছিলো ৬৯৮টি। শুভমান গিলকে বোল্ড করে মাইলফলকের আরও কাছাকাছি যান এই পেসার। এরপর কুলদীপ যাদবকে ফিরিয়ে ৭০০তম টেস্ট উইকেটের এলিট ক্লাবে নাম লেখালেন অ্যান্ডারসন। সবমিলিয়ে তিনি তৃতীয় বোলার। তার আগে মুত্তিয়া মুরালিধরন ও শেন ওয়ার্ন এই ক্লাবের সদস্য হয়েছেন।

এর আগে সবচেয়ে দ্রুততম সময়ে ৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন মুরালিধরন। টেস্টে ৭০০ উইকেট পেতে এই লঙ্কান স্পিনারের লেগেছিল ১১৩ টেস্ট। ওয়ার্ন মাইলফলক ছুঁয়েছিলেন নিজের ১৪৪তম ম্যাচে। আর অ্যান্ডারসনের লাগল ১৮৭ ম্যাচ।

৮০০ উইকেট নিয়ে ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় সবার ওপরে আছেন মুরালিধরন। ৪১ বছর বয়সী অ্যান্ডারসনের সামনে এখন ৭০৮ উইকেট নেওয়া ওয়ার্ন।

৪১ বছর বয়সী এই ইংলিশ পেসার সবচেয়ে বয়োজ্যেষ্ঠ হিসেবে ৭০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন। ওয়ার্ন ও মুরালির দুজনেই ৭০০ উইকেট পেয়েছেন ৪০ বছরের কম বয়সে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //