বিপিএলে নতুন ৪ দলের যুক্ত হওয়া প্রসঙ্গে যা বললেন পাপন

এমনিতেই বিপিএল মানেই বিতর্ক, নানা আলোচনা-সমালোচনা। বিগত আসরগুলোতে টুর্নামেন্টটির নামের পাশে এমন বিশেষণ যুক্ত হতো। তবে দশম বিপিএল যেন ব্যতিক্রম। গত পহেলা মার্চ কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম ফরচুন বরিশালের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামে এবারের বিপিএল। এরইমাঝে আভাস পাওয়া যায় নতুন প্রতিদ্বন্দ্বিতার।

বিপিএলের একাদশতম আসরের অংশ নিতে বিসিবির কাছে আবেদনপত্র জমা দিয়ে রেখেছে নতুন চারটি দল।  সম্প্রতি এমনটাই জানিয়েছেন বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। নোয়াখালী, রাজশাহী, ময়মনসিংহ, গাজীপুর নতুন দলের জন্য আবেদন করে রেখেছে। তবে এই আবেদনের প্রেক্ষিতে দল বাড়ানোর সম্ভাবনা কম বলেও মন্তব্য করেছিলেন তিনি।

এবার নতুন দলগুলোর আগমন প্রসঙ্গে কথা বলেছেন বিসিবি সভাপতি এবং যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনও। তিনি বলেন, ‘বলা মুশকিল। ২-৩টি ফ্র্যাঞ্চাইজি যোগ হবে কি না। আমাদের সক্ষমতাও দেখতে হবে। প্রথম কথা হচ্ছে, ফ্র্যাঞ্চাইজি যদি যোগ হয় খরচ অনেক বেড়ে যাবে। দ্বিতীয়ত, সময়। একটা টুর্নামেন্টের জন্য যে সময় আমরা পাই। এই সময়ে না করে যদি সময় একটু এদিক সেদিক করতে পারতাম আমরা আরও ভালো ভালো বিদেশি খেলোয়াড় পেতাম। কিন্তু আমাদের উপায় নেই।

সভাপতি বলেন, দেখুন বিপিএল শেষ হওয়ার সাথে সাথেই শ্রীলঙ্কার সঙ্গে খেলতে হচ্ছে। আমাদের তো ন্যূনতম একটা বিরতি দিতে হয়। এখন আবার প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে। তারপর সামনে আরও সিরিজ, এরপর বিশ্বকাপ। এত সময় পাওয়া কঠিন হবে। তৃতীয়ত, বাইরের ওই অবকাঠামো নেই। স্টেডিয়াম আছে, আনুষঙ্গিক যে জিনিস দরকার সেই সুযোগ নেই। আমাদের পরিকল্পনা হলো এটাকে আরও বড় করব, সারা বাংলাদেশে নিয়ে যাব। কিন্তু আগামীবারেই হবে কি না বলা কঠিন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //