মনোনয়ন কিনে সমালোচনার মুখে সাকিব

দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য ঢাকা-১০, মাগুরা-১ ও মাগুরা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান।

গতকাল শনিবার (১৮ নভেম্বর) তাঁর পক্ষে থেকে একজন প্রতিনিধি বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এদিকে, সাকিবের মনোনয়ন কেনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা আলোচনা সমালোচনা।

কেউ বলছেন সাকিব নির্বাচনে আসলে নির্বাচনের গুরুত্ব বাড়বে, আবার কেউ বলছেন বিশ্বকাপের ভরাডুবির পর সাকিবের মনোনয়ন সংগ্রহ প্রমাণ করে তিনি কি রকম মানুষ।

একপক্ষ মনে করে সাকিব আল হাসানকে সরকার নির্বাচনে নিয়ে এসে নির্বাচনের গুরুত্ব বাড়াতে চেষ্টা করছে আবার এমনও কিছু মানুষ আছেন যারা মনে করেন, নৈতিক জায়গা থেকে সাকিবকে নমিনেশন দেওয়া উচিত হবে না আওয়ামী লীগের।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ আদনান ফাহাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, 'সাকিব আল হাসানকে নৌকার মনোনয়ন দেয়া ঠিক কাজ হবে না। সাকিবের মত মানুষ  এমপি হওয়ার যোগ্যতা রাখেন না। মুজিব কোট, নৌকা এগুলো এমন লোকরে মানায় না। মাশরাফি আর সাকিব কোনোভাবেই তুলনাযোগ্য না। মাশরাফির ব্যক্তিত্ব, ইমেজ সম্পূর্ণ আলাদা। মাশরাফি একজন দেশপ্রেমিক যোদ্ধা, সাকিব একজন ভাড়াটে সৈন্য। সাকিবকে না দিয়ে একজন প্রকৃত রাজনীতিবিদকে এসব আসনে মনোনয়ন দেয়া হোক। আওয়ামী লীগের এখন এটাই দরকার বেশি'।

তার পোস্টের নীচে মন্তব্য করেন রায়হান হোসাইন। তিনি বলেন, অভিজ্ঞ রাজনীতিবিদ, মাঠ পর্যায়ের নেতাদের সংসদে উপস্থিতির অভাবের কারণেই এতসব সমস্যা। সব ব্যবসায়ী আর ফড়িয়ারা বসে আছে এমপি হয়ে। উৎপাদন যথেষ্ট থাকার পরেও বাজার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হওয়ার মূল কারণ এটা'।

আরেকজন লিখেন, ‘শুধু সাকিব না, আমি মনে করি মাশরাফিকেও মনোনয়ন দেয়া ঠিক ছিলোনা। রাজনীতি রাজনীতিবিদদের কাছেই থাকা উচিৎ।’

তিনি মনে করেন, ‘একজন তৃণমূল রাজনৈতিক কর্মী রাজনীতির জন্য তাঁর জীবন ও যৌবনের সোনালী দিনগুলো উৎসর্গ করে। আর মাঝখানে ব্যবসায়ী, আমলা, খেলোয়াড়, অমুক, তমুক এসে এমপি হয়ে মধু খাবে, দু:খজনক।’

তবে অনেকে বলছেন, সাকিবের আন্তর্জাতিক গুরুত্ব বেশী। তার মতো একজন আন্তর্জাতিক তারকা নির্বাচনে অংশ নিলে তা আওয়ামী লীগের জন্য ইতিবাচক হবে। 

কেউ কেউ মনে করেন, আওয়ামী লীগ থেকে সিগন্যাল পেয়েই তিনি নির্বাচন করতে মাঠে নেমেছেন। সুতরাং তার এমপি হওয়া নিশ্চিত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //