বিশ্বকাপের ফাইনালে আমন্ত্রণ পাননি সৌরভ গাঙ্গুলি

ভারতের আধুনিক ক্রিকেটের মহারাজা বলা হয় সৌরভ গাঙ্গুলিকে। দেশটির ক্রিকেট আজকে যে অবস্থায় দাঁড়িয়ে আছে, তার বড় অবদান সৌরভ গাঙ্গুলির। বিপর্যস্ত ও ভঙ্গুর একটি দলকে নতুন করে সাজিয়ে সাফল্য পেয়েছেন। অথচ দেশটির অন্যতম সফল এই অধিনায়ককে নাকি বিশ্বকাপের ফাইনালেই আমন্ত্রণ জানানো হয়নি।

দীর্ঘ ১২ বছর পর ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত, তাও আবার ঘরের মাঠে। আগামীকাল রবিবার (১৯ নভেম্বর) ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। অথচ সেখানে সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণ না পাওয়ার তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, বিশ্বকাপের ফাইনালের আগেই আহমেদাবাদে পা রেখেছেন সৌরভ গাঙ্গুলি। অথচ তিনিই আমন্ত্রিত নন বিশ্বকাপের মেগাফাইনালে। বিসিসিআইয়ের পক্ষ থেকে তাকে আমন্ত্রণপত্র পাঠানো হয়নি। আইসিসির মিটিংয়ে উপস্থিত থাকার লক্ষ্যে তিনি রয়েছেন ওই শহরে।

কলকাতার প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক গৌতম ভট্টাচার্য এক ফেসবুক পোস্টে জানিয়েছেন, সৌরভ গাঙ্গুলি আমন্ত্রিত নন, অবিশ্বাস্য। কিন্তু সত্যি হচ্ছে তিনি ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের একজন এবং এক বছর আগেও তিনি বোর্ড প্রেসিডেন্ট ছিলেন। অথচ তাকে এখনও ফাইনালের আমন্ত্রণ পাঠানো হয়নি। আজ সকালে আইসিসির সভায় অংশ নিতে তিনি আহমেদাবাদে গিয়েছেন। বিসিসিআইয়ের আমন্ত্রণ না পেলেও আইসিসি ও স্টার স্পোর্টস চ্যানেলের আমন্ত্রণে ধারাভাষ্য দেওয়ার কথা রয়েছে গাঙ্গুলির।

তবে বিষয়টি ইচ্ছাকৃত নয় বলেও উল্লেখ করে তিনি বলেন, বোর্ড সেক্রেটারি জয় শাহের সঙ্গে সৌরভের বেশ ভালো সম্পর্ক। তাই বিষয়টি হয়তো কোনোভাবে অজ্ঞাতসারে ঘটে গেছে। আশা করি বিষয়টি দ্রুত সমাধান পাবে। এটি নিশ্চয়ই যোগাযোগ দূরত্বের সমস্যা এবং সম্পূর্ণ অনিচ্ছাকৃত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //