পাকিস্তানের সামনে ইংল্যান্ডের রান পাহাড়

পাকিস্তানের বিশ্বকাপ স্বপ্ন কার্যত শেষ হয়ে গিয়েছিলো নিউজিল্যান্ড শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারানোর পরই। কাগজে-কলমে যে সমীকরণ টিকে ছিলো, তাও টস হারার পর একবারেই শেষ।

আজ শনিবার (১১ নভেম্বর) টস জিতে শুরুতে ব্যাটিং বেছে নেন জস বাটলার। এতে শেষ চারে যাওয়ার স্বপ্নও ধুলোয় মিশে যায় বাবার-রিজওয়ানদের। এরপর ব্যাটিংয়ে নেমে বেন স্টোকস, জনি বেয়ারস্টো ও জো রুটের অর্ধশতকে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩৭ রানের পুঁজি দাঁড় করিয়েছে ইংলিশরা।

এদিন টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পায় ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে আসে ৮১ বলে ৮২ রান। নিজের সম্ভাব্য শেষ ম্যাচ খেলতে নেমে বেয়ারস্টোর সঙ্গে জুটি গড়ে দেখেশুনেই খেলছিলেন। তবে ১৪তম ওভারে ইফতিখার আহমেদের বলে সাজঘরে ফেরেন ৩৯ বলে ৩১ রান করে। এরপর অবশ্য বেশিদূর এগোতে পারেননি জনি বেয়ারস্টো। ৬১ বলে ৫৯ করে হারিস রউফের বলে আউট হন ইংলিশ এই ওপেনার। 

তৃতীয় উইকেট জুটিতে জো রুট এবং বেন স্টোকস মিলে ১৩১ বল থেকে ১৩২ রান করেন। তাতে দলীয় সংগ্রহ দুইশ ছাড়ায়। ৪১ তম ওভারে ব্রেকথ্রু এনে দিলেন শাহিন আফ্রিদি। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান স্টোকস এদিন ৭৬ বলে ৮৪ রান করেন। স্টোকসের পর রুটকেও সাজঘরে পাঠান শাহিন। শেষ পর্যন্ত হ্যারি ব্রুক ৩০ রান ও অধিনায়ক জস বাটলারের ২৭ রান ছোটখাটো ক্যামিওতে ইংল্যান্ডের রান তিনশ ছাড়িয়েছে। 

উল্লেখ্য, পাকিস্তানের পক্ষে সর্বোচ্চে ৩ উইকেট তুলে নেন হারিস রউফ ও ২টি করে উইকেট শিকার করেন শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //