হাথুরুর ভবিষ্যৎ নিয়ে যা জানা গেল

টানা পরাজয়ের ফলে বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রা শেষ হয়েছে আগেই। অনিশ্চয়তার মুখে দাঁড়িয়ে আছে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা। আর এই ব্যর্থতার জন্য সবমিলিয়ে কাঠগড়ায় প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

অনেকে বলছেন বিশ্বকাপ শেষে জাতীয় দলের কোচ থেকে বিদায় করে দেওয়া উচিত হাথুরুকে। বাংলাদেশের ক্রিকেটের ধারাবাহিকতা নষ্ট করেছেন এই লঙ্কান কোচ, এমন অভিযোগও করেছেন অনেকেই। 

খোদ হাথুরুসিংহের কাছে আজ রবিবার (৫ নভেম্বর) দিল্লিতে সংবাদ সম্মেলনে জানতে চাওয়া হয়েছিল বিশ্বকাপ শেষে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্বে থাকবেন কিনা। জবাবে তিনি বলেন, ‘আমি কোচ থাকবো কি না এটা আমার ওপর নির্ভর করে না। এটা আসলে বোর্ডের কাছ থেকে সিদ্ধান্ত আসতে হবে।’

তবে কোচ থাকা নিয়ে অনিশ্চয়তার কথা বললেও নিজের কাজ বিশ্বকাপের পরেই শুরু হবে বলে মন্তব্য করেন তিনি। এর আগে কিছুই করার ছিল না বলেও জানিয়েছেন এই কোচ। বিশ্বকাপ ব্যর্থতার প্রশ্নে টাইগারদের প্রধান এই কোচ বলেন, আমার আসল কাজ শুরু হবে বিশ্বকাপের পরে। আগের সাত মাসে কিছুই করার ছিল না।

হাথুরুসিংহে বলেন, দলটা যে অবস্থায় ছিল সেখান থেকে নিয়ে এখনকার জন্য প্রস্তুত করেছি। আসলে আমার কাজ শুরু হবে এরপর। বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়া একরকম, আর দলকে সামনে নিয়ে যাওয়া আরেক চ্যালেঞ্জ।

গত সাতমাসে অনেককিছুই নিজের নিয়ন্ত্রণের বাইরে ঘটেছে বলে মন্তব্য হাথুরুসিংহের, দেখুন আমি সাত মাস আগে কাজ শুরু করেছি। আমার হাতে কেবল সাত মাস সময় ছিল। এর মাঝে বেশ কিছু জিনিস ঘটেছে যা আমার নিয়ন্ত্রণে ছিল না। আমার মনে হয় এটা নিয়ে আলোচনা করা কিংবা ভাবার সঠিক সময় নয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //