এবার ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ নাসির

আবুধাবির টি-টেন লিগে অংশ নিতে গিয়ে দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাসির হোসেন। নাসিরের বিরুদ্ধে এবার অভিযোগ তুলেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ৭৫০ ডলারের বেশি অর্থমূল্যের উপহার নিয়েছেন এবং তা আমিরাত বোর্ডের দুর্নীতি দমন কর্মকর্তাকে জানাতে ব্যর্থ হয়েছেন। এই অভিযোগের কারণে বিপিএল তো বটেই ঘরোয়া ক্রিকেটের কোথাও দেখা যাবেনা নাসিরকে।   

আইসিসির এই অভিযোগ এখনও প্রমাণিত না হলেও, অভিযোগটি আমলে নিয়ে নাসিরকে এক রকম নিষিদ্ধ করেছে বিসিবি। আসন্ন বিপিএলের প্লেয়ার্স ড্রাফটেও রাখা হয়নি নাসিরকে। বলা হচ্ছে আগামীতে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও দেখা যাবে না নাসিরকে। বিষয়টি নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, নাসিরের বিরুদ্ধে আইসিসি দুর্নীতির অভিযোগ এনেছে। কারও বিরুদ্ধে এরকম অভিযোগ এলে যেকোনো টুর্নামেন্টে তার অংশগ্রহণে সীমাবদ্ধতা আসে।

বিপিএল ড্রাফটে না থাকলেও আগামীতে ঘরোয়া ক্রিকেটে নাসিরকে দেখা যাবে কিনা এ নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, আমরা নাসিরকে বিপিএল ড্রাফটে রাখিনি। আইসিসি ক্লিয়ার না করা পর্যন্ত বাংলাদেশের কোনো টুর্নামেন্টেই খেলবে না সে।

উল্লেখ্য, বাংলাদেশের জার্সিতে নাসির হোসেন সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৮ সালে। এরপর মাঠের চেয়ে মাঠের বাইরের ইস্যুতেই সবচেয়ে বেশি আলোচনায় আসতে হয়েছে তাকে। তবুও ফেরার স্বপ্ন দেখছিলেন নাসির। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে চেয়েছিলেন জাতীয় দলে ফিরতে। তার আর হলো না, উল্টো এবার দেশের ক্রিকেটেই নিষেধাজ্ঞার মুখে পড়তে বসেছেন এক সময়ের প্রতিভাবান এই ক্রিকেটার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //