ওয়ানডে দলে ফিরলেন তামিম-মাহমুদউল্লাহ

আসন্ন বিশ্বকাপের আগে আগামী ২১ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজকে সামনে রেখে আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে দীর্ঘ দিন পর দলে ফিরেছেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল।

লিটন দাসকে অধিনায়ক করে প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে টাইগার ক্রিকেট বোর্ড। এশিয়া কাপ খেলে আসা একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে বিসিবি। দলের নিয়মিত সব তারকাদের এই সিরিজে বিবেচনা করেনি নির্বাচকরা। বিশ্বকাপের জন্য অভিজ্ঞ ক্রিকেটারকে দিয়ে ঝুঁকি নিতে চাননি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

কিউইদের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য দলে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল ও সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ সহ আরো কয়েক জন ক্রিকেটার ছাড়াই এই সিরিজে দল দিয়েছে বিসিবি। 

দলের মধ্যে একাধিক তরুণ ক্রিকেটার জায়গা পেয়েছেন। সেই সঙ্গে দলে দীর্ঘ দিন পর ফিরেছেন সৌম্য সরকারও। অপরদিকে চোট কাটিয়ে দলে ফিরেছেন অভিষেক টেস্টে রেকর্ড গড়া বাঁহাতি ব্যাটার জাকির হাসান। দীর্ঘ সময় পর আবারো দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। 

মূলত বিশ্বকাপের আগে এই সিরিজ দিয়ে দলের ব্যাকআপ ক্রিকেটার থেকে ধরে অফ ফর্মে থাকা ক্রিকেটারদের সুযোগ দিয়েছে টাইগার ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ স্কোয়াড:

লিটন কুমার দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তৌহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হেসেন ও সৈয়দ খালেদ আহমেদ। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //