নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিলেন তামিম

প্রধানমন্ত্রীর কথায় অবসর ভেঙে ফিরলেও বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন তামিম ইকবাল। চোটের কারণে ক্যারিয়ারই অনিশ্চয়তায় পড়ে যাওয়ায় এ ঘোষণা দিলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসভবনে আজ বৃহস্পতিবার (৩ আগস্ট) রাতে বৈঠকে বসেন তামিম। সেখানেই নিজের সিদ্ধান্তের কথা বিসিবি প্রধানকে জানান তিনি। সভা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আনুষ্ঠানিকভাবে তা জানিয়ে দেন।

গত ৫ জুলাই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের যে ম্যাচের পর আচমকা অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম, সেই ম্যাচটিই হয়ে থাকল তার নেতৃত্বের শেষ ম্যাচ।

চট্টগ্রামে ওই ম্যাচের পরদিন সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন তামিম। নাটকীয় ঘটনাপ্রবাহের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পরদিনই সিদ্ধান্ত প্রত্যাহার করেন ৩৪ বছর বয়সী ক্রিকেটার। মাস দেড়েকের ছুটিও পান তিনি। তখন এই ব্যাটসম্যান বলেছিলেন, নেতৃত্ব নিয়ে সিদ্ধান্ত নেবেন ছুটি থেকে ফেরার পর। তবে বিসিবি সভাপতি বলেছিলেন, তামিমকেই তারা নেতৃত্বে রাখতে চান।

অবসর প্রত্যাহারের সপ্তাহ দুয়েক পর পরিবারের সঙ্গে কয়েক দিনের জন্য দুবাই যান তামিম। সেখান থেকে লন্ডনে যান পিঠের নিচের অংশের চোটের চিকিৎসার জন্য। লন্ডনে দুই দফায় ইনজেকশন নিয়ে তিনি দেশে ফেরেন।

এদিকে, চলতি মাসের ৩০ তারিখ পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। ৫ অক্টোবর ভারতে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। 

আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ দুটি টুর্নামেন্টেকে সামনে রেখে মিরপুরে অনুশলন ক্যাম্প করছে বাংলাদেশ। ক্যাম্পে তারকা ক্রিকেটাররা অংশ নিলেও বিশ্রামে রয়েছেন তামিম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //