মেন্টরের কাজটা কী, পাল্টা প্রশ্ন মাশরাফির

তামিম ইকবাল অবসর ভেঙে ফেরার দিন থেকে আলোচনায় মাশরাফি বিন মর্তুজাও। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠককে বসে বাংলাদেশের সাবেক এই অধিনায়ককে বিশ্বকাপে মেন্টর হিসেবে চেয়েছিলেন ওয়ানডে দলপতি। প্রধানমন্ত্রী সে সময় বিষয়টি ইতিবাচক হিসেবে নিয়েছিলেনও।

দুই সপ্তাহের মত সময় পার হয়ে গেলেও মাশরাফির ‘মেন্টর’ ইস্যুতে পরিষ্কার কোনো উত্তর মেলেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে। এবার মাশরাফির থেকেও এই ইস্যুতে পাওয়া গেল না কোন সাফ উত্তর। উল্টো সাংবাদিকদের পাল্টা প্রশ্ন করে তিনি জানতে চান, মেন্টরে কী লাভ হয়?

ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে এখনও বাকি দুই মাসের মত। তাই এই মুহূর্তে মেন্টরশিপের বিষয়টি নিয়ে মাথা ঘামাতে চাইছেন না মাশরাফি। তবে এই মুহূর্তে মেন্টর হওয়া নিয়ে ইতিবাচক কিছু দেখছেন না বলেও জানিয়েছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

মাশরাফি বলেন, মেন্টরে কী লাভ হয়? আমাকে একটু বলতে পারবেন? আমি জানি না, ও (তামিম) কেন চাচ্ছে! মেন্টর জিনিসটা তো... অন্য জিনিস। মেন্টরের কাজটা কী আমি জানি না। (দলের প্রয়োজন) সেরকম পরিস্থিতি এলে, সেরকম হলে তখন বলা যাবে।

‌‘এখন এই মুহূর্তে আমাকে প্রশ্ন করলে, এর উত্তর নেই। এখানে আমি কী উত্তর দেব? যদি সেরকম কোনো পরিস্থিতি তৈরি হয় ভবিষ্যতে, সেরকম কিছু হয়, তখন আপনাদের সামনে দাঁড়িয়ে কিছু বলা যাবে। এই মুহূর্তে আমি তো ওরকম কিছু দেখি না’, যোগ করেন তিনি।

বিশ্বকাপের দুই মাস আগে তামিম ইকবালকে নিয়েও দুশ্চিন্তায় আছে বিসিবি। যদিও এই মাসের শেষেই নিশ্চিত হওয়া যাবে কোন অবস্থায় আছেন তিনি বা ঠিক হতে কি করতে হবে। তবে অস্ত্রোপচার করালে তামিমকে ৪ মাস মাঠের বাইরে থাকতে হবে। কিন্তু ইনজেকশন নিয়েও খেলা চালানো যাবে।

তামিমের বর্তমান অবস্থা দেখে মাশরাফি অবশ্য মনে করছেন, চোটের কারণেই নিয়মিত পারফর্ম করতে সমস্যা হচ্ছে তামিমের। তাই ওয়ানডে দলপতিকে এই মুহূর্তে শুধু চোটের কথা ভাবার পরামর্শ দিয়েছেন মাশরাফি। কারণ এই মুহূর্তে সেরে ওঠাই তামিমের বড় বিষয়।

মাশরাফি বলেন, ‘এখন যে জিনিসটা হচ্ছে, ওর ইনজুরি ওকে ভোগাচ্ছে। ও পারফর্ম করছে না, কেন করছে না? তার কারণ হচ্ছে ইনজুরি। তাহলে কী করা উচিত? ওর ইনজুরিটা ঠিক করে আসা উচিত। ওই যে বললাম, ডুয়িং দ্য রাইট থিংস। ওর এখন উচিত ইনজুরি নিয়ে চিন্তা করা। ফিট হয়ে আসলে আমি নিশ্চিত ও অটোমেটিক রান করবে আর আগের পরিস্থিতিতে ফিরে আসবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //