আইপিএল ফাইনালে আবারও বৃষ্টির আশঙ্কা

বৃষ্টির কারণে গতকাল রবিবার (২৮ মে) মাঠে গড়ায়নি আইপিএলের চলতি আসরের ফাইনাল। আজ সোমবার (২৯ মে) রিজার্ভ ডে’তে হবে শিরোপা ফয়সালা। বাংলাদেশ সময় রাত ৮টায় শিরোপার লড়াইয়ে মাঠে নামবে আসরের বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স ও চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

গুজরাটের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গতকাল বিকেল গড়িয়ে সন্ধ্যা হতেই নামে ঝুম বৃষ্টি।

যা চলতে থাকে মধ্যরাত পর্যন্ত। গতকাল রাত সাড়ে ১১টায় ম্যাচ স্থগিত ঘোষণা করে, রিজার্ভ ডে'তে নেওয়া হয় ফাইনাল। তবে আজ রিজার্ভ ডে'তেও বহুল আলোচিত এই ফাইনাল হয় কি-না, তা নিয়ে দেখা দেয় সংশয়। আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, আজও আহমেদাবাদে হবে বৃষ্টি।

তবে কিছুক্ষণ আগে সুসংবাদ পাওয়া গেছে অ্যাকুওয়েদার থেকে। আগের পূর্বাভাসে বলা হয়েছিল, সোমবার বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত বৃষ্টি নামার সম্ভাবনা ৪০ থেকে ৫০ শতাংশ। যে কারণে ম্যাচ শুরু হতে বিলম্ব হতে পারে।

আহমেদাবাদে যে আজ বৃষ্টি হবে, সেই সম্ভাবনার কথা জানায় ভারতের আবহাওয়া বিভাগও। তারা আবহাওয়ার পূর্বাভাসে জানায়, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সময় বাতাসের গতিবেগ প্রতি ঘণ্টায় থাকবে ৩০ থেকে ৪০ কিমি.।

তবে অ্যাকুওয়েদার জানাচ্ছে, বৃষ্টির সম্ভাবনা কমে ৭ শতাংসে এসেছে। বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টার সময় এই বৃষ্টিপাত হতে পারে। সাড়ে ৬টা নাগাদ সেই সম্ভাবনা কমে দাঁড়িয়েছে ৫ শতাংসে। আর সাড়ে ৭টা থেকে দিনের বাকি সময়ে বৃষ্টিপাতের আর কোনো সম্ভাবনাই নেই। ফলে নির্বিঘ্নভাবেই আইপিএল ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা।

এর আগে, গতকাল বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ানো তো দূরের কথা, টস পর্যন্ত হয়নি। মাঝে বৃষ্টির উৎপাত কমলেও, মাঠ পরিচর্যার সময় আবারও হানা দেয় বৃষ্টি। এরপর ম্যাচ রিজার্ভ ডে'তে নেওয়ার ঘোষণা দেন দুই আম্পয়ার নিতিন মেনন ও রড টাকার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //