মুশফিকের রেকর্ডের দিনে পরিত্যাক্ত দ্বিতীয় ওয়ানডে

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে আজ যেন ছিল বাংলাদেশের ব্যাটসম্যানদের মাইলফলক ছোঁয়ার দিন। তবে বাংলাদেশের ইনিংসের পর পরই নামল বৃষ্টি। সেই বৃষ্টির মাত্রা কখনো হলো প্রবল, কখনো হলো মাঝারি। কিন্তু পুরোপুরি আর বৃষ্টি থামল না। শেষ পর্যন্ত কাটঅফ সময়ের এক ঘন্টা আগেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা।

আজ সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাত ৮টা ৩২ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার। এদিন খেলা শুরু সর্বশেষ সময় ছিল রাত ৯টা ৩৩। তবে বৃষ্টি থেমে এই সময়ের মধ্যে আর মাঠ প্রস্তুত করার সম্ভাবনা না থাকায় আগেভাগেই ভেস্তে গেছে ম্যাচ।

দুপুরে আগে ব্যাটিং পেয়ে মুশফিকুর রহিমের রেকর্ডময় সেঞ্চুরিতে ৩৪৯ রান করে বাংলাদেশ। ওয়ানডেতে যা স্বাগতিকদের রেকর্ড পুঁজি। মাত্র ৬০ বলে সেঞ্চুরি অপরাজিত করে রেকর্ড বইয়ে নাম লেখান মুশফিক। ওয়ানডেতে বাংলাদেশের হয়ে এটি দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। তিনি ছাড়িয়ে যান সাকিব আল হাসানকে (৬৩ বলে সেঞ্চুরি)।

মুশফিকের চার-ছক্কার ঝড়ের পর পরই মুষল ধারে নামে বৃষ্টি। ইনিংস বিরতির সময়ই প্রবল বর্ষণ ম্যাচের ফল তিনি তৈরি করে দেয় শঙ্কা। দীর্ঘ অপেক্ষার পরও পরিস্থিতির কোন উন্নতি হয়নি। এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সিরিজ জিততে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে বাংলাদেশকে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //