৩০০ উইকেট পেয়ে বিসিবির সম্মাননা প্রত্যাখ্যান সাকিবের

শেষ ওয়ানডেতে সোমবার (৬ মার্চ ) ইংল্যান্ডের বিপক্ষে স্বস্তির জয় পেয়েছে বাংলাদেশ। আর সেই ম্যাচেই প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ  করেছেন সাকিব।

চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে এই মাইলফলক ছোঁয়া থেকে চার উইকেট দূরে ছিলেন বাঁ-হাতি অলরাউন্ডার সাকিব। ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও ফিলিপ সল্ট ছাড়াও ভিন্স এবং রেহানের উইকেট নিয়ে তিনি ৩০০ ক্লাবের সদস্য হন। একই সঙ্গে যোগ দিলেন তিনি অলরাউন্ডারদের অভিজাত ক্লাবে।

সাকিবের এই প্রাপ্তিতে বিসিবির দেওয়া সম্মাননা গ্রহণ না করে আবারও আলোচনায় উঠে এলেন তিনি। আর তার এই অর্জনে সম্মান জানাতে আগে থেকেই ক্রেস্ট বানিয়ে প্রস্তুত ছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি); কিন্তু ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তা গ্রহণ করতে অস্বীকার করেন সাকিব।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র নিশ্চিত করেছে যে, ‘ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, তিনি এই সম্মাননা নেবেন না।’

বিসিবির একটি সূত্র জানিয়েছে, এই সম্মাননা ক্রেস্টটি তাকে হয়তো পরে দেওয়া হবে। এ বিষয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বাংলাদেশি বোলার হিসাবে ৩০০ উইকেটের গর্বিত মালিক হলেন সাকিব। তিনি এই কৃতিত্ব অর্জন করেছেন ২২৭তম ওয়ানডেতে। সব মিলিয়ে ওয়ানডেতে ৩০০ উইকেটের মাইলফলক ছোঁয়া ১৪তম বোলার তিনি। ম্যাচে তার বোলিং ফিগার-১০-০-৩৫-৪। এর আগে ব্যাট হাতে ৭১ বলে ৭৫ রান করেন তিনি। তার অলরাউন্ড নৈপুণ্যে ৫০ রানে তৃতীয় ওডিআই জিতে হোয়াইটওয়াশ এড়ায় বাংলাদেশ। আর তিনি হন ম্যাচসেরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //