উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশি ক্রিকেটার

ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন ম্যাগাজিনের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে এবারের ওয়ানডে দলে জায়গা পেয়েছেন মিরাজ।

জানা গেছে, ২০২২ সালের ওয়ানডে পারফরমেন্সের বিচারে সেরাদের নিয়ে বর্ষসেরা দল গঠন করে থাকে ক্রিকেট বিষয়ক ম্যাগাজিন উইজডেন।

এছাড়া ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে দু’জন করে এবং দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজের একজন করে ক্রিটোর উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন।

এ বছর ১৫ ওয়ানডেতে ব্যাট হাতে ৬৬ গড়ে ৩৩০ রান করেছেন মিরাজ। বল হাতে ২৮ দশমিক ২০ গড়ে ২৪ উইকেট নিয়েছেন তিনি।

মিরাজ ছাড়াও বর্ষসেরা দলে জায়গা পেয়েছেন ভারতের শ্রেয়াস আইয়ার-মোহাম্মদ সিরাজ, পাকিস্তানের ইমাম উল হক-বাবর আজম, নিউজিল্যান্ডের টম লাথাম-ট্রেন্ট বোল্ট এবং অস্ট্রেলিয়ার ট্র্রাভিস হেড-অ্যাডাম জাম্পা, দক্ষিণ আফ্রিকার রাসি ভান ডার ডুসেন ও ওয়েস্ট ইন্ডিজ আলজারি জোসেফ। এই দলের অধিনায়ক পাকিস্তানের বাবর।

ওয়ানডে দলের দ্বাদশ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দল : ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া), ইমাম উল হক (পাকিস্তান), বাবর আজম (পাকিস্তান, অধিনায়ক), শ্রেয়াস আইয়ার (ভারত), টম লাথাম (নিউজিল্যান্ড, উইকেটরক্ষক), রাসি ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), মেহেদি হাসান মিরাজ (বাংলাদেশ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ), মোহাম্মদ সিরাজ (ভারত), এডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ও ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।

দ্বাদশ ব্যক্তি- সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)।

সূত্র: বাসস

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //