চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে ভারত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছে সফরকারী ভারত। আগের দিনের ৮২ রানে অপরাজিত থাকা শ্রেয়াস আইয়ারের সঙ্গে ব্যাট হাতে ক্রিজে আছেন রবিচন্দ্রন অশ্বিন। এর আগে প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ৬ উইকেটে ২৭৮ রান। চেতেশ্বর পূজারা ৯০ রানের আউট হন। 

জানা যায়, গতকাল রোহিতের ইনজুরিতে দলকে নেতৃত্ব দেওয়া রাহুল টস জিতে ব্যাটিং নিতে ভুল করেননি। দলের ৪১ রানে রাহুল ও শুভমন গিলের জুটি ভাঙেন তাইজুল ইসলাম।

তরুণ ওপেনার করেন ২০ রান। এরপরই ফিরে যান রাহুল। তাকে খালেদ আহমেদ ২২ রানে বোল্ড করে দেন। চারে নামা বিরাট কোহলি ১ রান করে তাইজুলের বলে লেগ বিফোর হন। ভারতের রান তখন ৪৮। 

পাঁচে নামা ঋষভ পান্তের সঙ্গে পূজারার জুটিও বড় হয়নি। ওয়ানডে গতিতে ৪৫ বলে ৪৬ রান করে মেহেদি মিরাজের বলে বাঁ-হাতি উইকেটরক্ষক ফিরে যান।

ছয়টি চার ও দুটি ছক্কা মারেন তিনি। ১১২ রানে ভারতের ৪ উইকেট নিয়ে প্রথমদিন নিয়ন্ত্রণ করছিল বাংলাদেশ। কিন্তু পূজারা ও আয়ার ১৪৯ রানের জুটি গড়ে ওই স্বস্তি কেড়ে নেন। 

পূজারা শেষ সেশনে ফিরে যাওয়ার আগে খেলেন ৯০ রানের ইনিংস। ২০৩ তিন বল খেলে ভারতের দেয়াল খ্যাত এই ব্যাটার ১১ চারে ওই রান করেন। তাকে তুলে নেন তাইজুল।

শেষ বেলায় মাঠে নামা অক্ষর প্যাটেলও দিন শেষ করতে পারেননি। তিনি ১১ রান করে মিরাজের ঘূর্ণিতে আউট হন। প্রথমদিন শেষে ১৬৯ বল খেলে ১০ চারে ৮২ রান করে দিনশেষ করেন আছেন শ্রেয়াস। 

প্রথমদিন বাংলাদেশের হয়ে তিন উইকেট নেওয়া তাইজুল ৩০ বলে ৮৪ রান দিয়েছেন। আট ওভার কোন রান দেননি তিনি। মিরাজ ১৮ ওভারে ৭১ রান দিয়ে নেন দুই উইকেট।

খালেদ আহমেদ ২৬ রান দিয়ে নিয়েছেন এক উইকেট। পেসার এবাদত ১৭ ওভার হাত ঘুরিয়ে ৬৩ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। সাকিব ১২ ওভার হাত ঘুরিয়ে ২৬ রানে দিয়ে উইকেট পাননি।

বাংলাদেশ একাদশ

জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।

ভারত একাদশ

লোকেশ রাহুল (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //