আইপিএল

বাটলারের ব্যাটে ভর করে ফাইনালে রাজস্থান

আইপিএলের চলতি আসরের ফাইনালে ওঠার লড়াইয়ে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর সাত উইকেটে হেরেছে রাজস্থান রয়্যালসের কাছে। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জস বাটলারের অপরাজিত ১০৬ রানের ইনিংসের উপর ভর করে এ জয় তুলে নেয় রাজস্থান।

গতকাল শুক্রবার (২৭ মে) দ্বিতীয় কোয়ালিফায়ারে টস হেরে ব্যাট করতে নামা বেঙ্গালোর ম্যাচে সেভাবে প্রভাব বিস্তার করতে পারেনি। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে কোহলি কেবল সাত রান পান। অধিনায়ক ফাফ দু প্লেসিও ২৭ বলে ২৫ রানের বেশি করতে পারেননি। বাকি ব্যাটাররাও প্রয়োজনের সময় ঝলসে উঠতে না পারেননি। 

গতকাল আট উইকেটে ১৫৭ রানে থেমে যায় কোহলিদের ইনিংস। তিন উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেছে রাজস্থান।

বেঙ্গালোরের স্কোরটা চ্যালেঞ্জিং অবস্থায় যেতে পেরেছে রজত পতিদারের ব্যাটে। এলিমিনেটর রাউন্ডে আনক্যাপড হয়েও দ্রুততম সেঞ্চুরির কীর্তি গড়া ব্যাটার এই ম্যাচে ছিলেন পুরোপুরি রক্ষাকর্তার ভূমিকায়। ৪২ বলে তার ৫৮ রানের দুর্দান্তই ইনিংসই স্কোরটাকে একটা পর্যায়ে পৌঁছে দিয়েছে।

প্রতিপক্ষকে রুখে রাখতে রাজস্থানের হয়ে সেরা বোলিং ছিল প্রসিদ্ধ কৃষ্ণ ও ওবেড ম্যাকয়ের। ২২ রানে তিনটি উইকেট নিয়েছেন কৃষ্ণ। ৩৩ রানে সমান উইকেট নেন ম্যাকয়ও।

২০০৮ সালে উদ্বোধনী আসরের শিরোপা জেতার পর এবারেই রাজস্থানের প্রথম ফাইনাল! 

ম্যাচসেরা বাটলার ৬০ বলের বিস্ফোরক ইনিংসটিতে ছিল ১০টি চার ও ৬ টি ছয়ের মার। ফাইনালে গুজরাট টাইটানসের বিপক্ষে নামবে রাজস্থান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //