অবৈধ বোলিং অ্যাকশন : নিষিদ্ধ পাকিস্তানের পেসার হাসনাইন

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হলেন পাকিস্তানের পেসার হাসনাইন। বায়োমেকানিক্যাল পরীক্ষায় অবৈধ প্রমানীত হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানি পেসার মোহাম্মদ হাসনাইনকে শুক্রবার থেকে নিষিদ্ধ করা হয়েছে। দেশটির ক্রিকেট বোর্ড একথা জানিয়েছে।

গত মাসে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে সিডনি থান্ডারের হয়ে খেলার সময় সন্দেহজনক বোলার হিসেবে চিহ্নিত হন ২১ বছর বয়সি হাসনাইন। পাকিস্তান ক্রিকেট বোর্ড  (পিসিবি) বলেছে, ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) রিপোর্টটি যাচাই করে দেখেছে।

পিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হাসনাইনের বোলিং পর্যালোচনায় দেখা যায় ‘ভাল লেংথের ডেলিভারি, পূর্ন দৈর্ঘ্যের ডেলিভারি, ধীর গতির বাউন্সার এবং বাউন্সারের সময় তার কুনুই’র সম্প্রসারন ১৫ ডিগ্রীর সীমা ছাড়িয়ে যায়।’

সিডনি সিক্সার্সআধিনায়ক মইসেস হেনরিকস গত মাসে বিগ ব্যাশের একটি ম্যাচে হাসনাইনকে ‘চাকিং’ করার জন্য অভিযুক্ত করেছিলেন। আম্পায়াররা তার অ্যাশকশন নিয়ে অভিযোগ দিলে পরে লাহোরে তা পর্যালোচনা করা হয়।

পিসিবি জানায়, হাসনাইনের বোলিং সংশোধনে সহায়তার জন্য একজন বিশেষজ্ঞ নিয়োগ করা হবে। তারা আরো জানায়, চলমান  পাকিস্তান সুপার লিগে তিনি খেলতে পারবেন না। এর পরিবর্তে নিজের সংশোধনে কাজ করবেন তিনি। 

পাকিস্তানের প্রতিশ্রুতিশিল ফাস্ট বোলার হাসনাইন এ পর্যন্ত ১৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি এবং আটটি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //