জিম্বাবুয়ের ঘটনায় দল থেকে বাদ জাহানারা

শৃঙ্খলা ভঙ্গের শাস্তি হিসেবে অভিজ্ঞ ক্রিকেটার জাহানারা আলমকে ছাড়াই মালয়েশিয়ায় অনুষ্ঠেয় আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২–এর বাছাইপর্ব খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী দল। 

টি–টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্টের জন্য গতকাল শুক্রবার (৭ জানুয়ারি) ঘোষিত ১৫ সদস্যের দলে ২৮ বছর বয়সী পেসারকে রাখা হয়নি। তবে তিনি আছেন স্ট্যান্ডবাই তালিকায়।

বিসিবির এক পরিচালক এ বিষয়ে বলেন, ‘জাহানারার কিছু শৃঙ্খলাজনিত সমস্যা ছিল। জিম্বাবুয়েতে কোচ, ক্রিকেটারদের সঙ্গে সে যে আচরণ করেছে, সেটার জন্য ও আরও কঠিন শাস্তি পেতে পারত। আমরা শুধু সতর্ক করার জন্যই তাকে বাদ দিয়েছি।’ এ ব্যাপারে বিসিবির নারী উইংয়ের প্রধান শফিউল আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। 

এদিকে জাহানারাকে বাদ দেওয়ার অন্য ব্যাখ্যাই দিয়ে নারী দলের নির্বাচক মনজুরুল ইসলাম বলেন, এই টুর্নামেন্টটিকে তরুণদের সুযোগ দেওয়ার মঞ্চ হিসেবে দেখা হচ্ছে। সেজন্যই জাহানারাকে ১৫ জনের দলে না রেখে স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

সর্বশেষ জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজ ও বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশ নারী দলে ছিলেন জাহানারা। জিম্বাবুয়ে সফরে ছয় ম্যাচ খেলে ৯টি উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার। এর মধ্যে দুই ম্যাচে নিয়েছিলেন তিনটি করে উইকেট। 

ওয়ানডে দলের পর এবার টি–টোয়েন্টি দলেরও নেতৃত্ব দেবেন নিগার সুলতানা। নিগারের নেতৃত্বে আজ শনিবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় কুয়ালালামপুরের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ নারী দল। ১৮ জানুয়ারি শুরু হয়ে টুর্নামেন্টটি শেষ হবে ২৪ জানুয়ারি।

আগামী জুলাই-আগস্টে ইংল্যান্ডের বার্মিংহামে হবে কমনওয়েলথ গেমসের ২২তম আসর। মালয়েশিয়ায় গেমসের বাছাইপর্বে বাংলাদেশ খেলবে কেনিয়া, মালয়েশিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে।

বাংলাদেশ নারী দল

নিগার সুলতানা (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার ও সুরাইয়া আজমিম।

স্ট্যান্ডবাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল-কুবরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //