অবসরের ঘোষণা রস টেলরের

বাংলাদেশ সিরিজের আগেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন রস টেলর। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ হতে যাচ্ছে তার জীবনে সাদা পোশাকের শেষ সিরিজ। বাকি ফরম্যাট থেকেও বিদায় নিয়ে নিচ্ছেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটার। টেস্ট সিরিজের পর অস্ট্রেলিয়া ও নেদার‌ল্যান্ডসের বিপক্ষে মোট ৬টি ওয়ানডে খেলে আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় জানাবেন পুরোপুরি।

৩৭ বছর বয়সী টেলর কিউইদের হয়ে খেলেছেন ১১০টি টেস্ট। টেস্ট-ওয়ানডে দুই ফরম্যাটেই কিউইদের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন ২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তার পরের বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেন ক্যারিয়ারের প্রথম টেস্ট। পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষেই ক্যারিয়ার সর্বোচ্চ ২৯০ রানের ইনিংস খেলেছেন।

টেইলর নিউজিল্যান্ডকে প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতানোর মুহূর্তে কেন উইলিয়ামসনের সঙ্গে ক্রিজেই ছিলেন। অবসর নিয়ে আগেও কথা বলেছেন। তবে তার ভাবনায় ছিল ২০২৩ বিশ্বকাপ। পরে সিদ্ধান্ত নিয়েছেন, এটাই সঠিক সময়। টুইটারে অবসর নিয়ে বলেছেন, ‘আজ ঘরের মাঠে গ্রীষ্মকালীন মৌসুমের শেষ দিকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করছি। ওই হিসেবে বাংলাদেশের বিপক্ষে আরও দুটি টেস্ট, অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে ৬টি ওয়ানডে খেলবো। ১৭ বছর অবিশ্বাস্য সমর্থনের জন্য ধন্যবাদ। নিজের দেশকে প্রতিনিধিত্ব করাটা ছিল সম্মানের।’  

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের পর জানুয়ারির শেষ দিকে অস্ট্রেলিয়া সফর করবে নিউজিল্যান্ড। খেলবে তিন ওয়ানডে। তার পর ঘরের মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে ওয়ানডে সিরিজ। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট শুরু ১ জানুয়ারি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : রস টেলর অবসর

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //