সেমিফাইনালের আগে রিজওয়ান-মালিককে নিয়ে শঙ্কা

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। 

তবে তার আগে পাকিস্তান দলের জন্য দুঃসংবাদ এসেছে। এবার বিশ্বকাপে পাকিস্তানের সাফল্যের অন্যতম দুই নায়ক মোহাম্মদ রিজওয়ান ও শোয়েব মালিক জ্বরে আক্রান্ত হয়েছেন। হালকা জ্বরের কারণে গতকাল বুধবার (১০ নভেম্বর) নিয়মিত অনুশীলনেও থাকতে পারেননি তারা।

জ্বর আসায় এই দুই ক্রিকেটারকেই সতর্কতামূলক কোভিড-১৯ পরীক্ষা করা হয়। পাকিস্তানের জন্য স্বস্তির খবর তাতে তাদের ফল নেগেটিভ এসেছে।

দলের চিকিৎসক নাজিব সোমরো তাদের বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি তারা খেলতে পারবেন কি না, তা আজ নিশ্চিত করবে টিম ম্যানেজমেন্ট। কিপার-ব্যাটার রিজওয়ান ও অভিজ্ঞ শোয়েব পাকিস্তানের প্রথম একাদশের ক্রিকেটার। করোনা পরীক্ষার ফল নেগেটিভ থাকলেও জ্বর থাকলে তাদের মাঠে নামা হবে কিনা তা নিয়ে কিছুটা হলেও অনিশ্চয়তা থাকছে।

তবে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, এই দুজনের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করবে দল। অনুশীলন না করলেও জ্বর সেরে গেলে তাদের কাছ থেকে সেরাটাই প্রত্যাশা করে পাকিস্তান।

চলতি বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান রিজওয়ানের। দারুণ ছন্দে থাকা এই ব্যাটার বাবর আজমের ডেপুটি হিসেবেও রাখেন বড় ভূমিকা।

৪০ ছুঁইছুঁই বয়েসেও ফিটনেস ধরে রেখে বিশ্বকাপে আলো ছড়াচ্ছেন মালিক। স্কটল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১৮ বলে ৫৪ রানের বিস্ফোরক ইনিংস। এর আগে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেও রাখেন অবদান। এবার বিশ্বকাপে তার স্টাইকরেট ১৮৭।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তাই যেকোনওভাবে এই দুজনকে মাঠে পেতে চাইবে বাবর আজমের দল।

সূত্র মারফত জিও নিউজ জানিয়েছে, দুই ক্রিকেটার খেলতে না পারলে তাদের বিকল্প হিসেবে সরফরাজ আহমেদ ও হায়দার আলীকে খেলানো হতে পারে। ম্যাচের আগে আরেকবার শারীরিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে শোয়েব ও রিজওয়ানকে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //