৩ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা দিয়ে বাঁচলেন রবিনসন

আট-নয় বছর আগে এক বিতর্কিত টুইটে নিষেধাজ্ঞায় পড়েছিলেন ওলি রবিনসন। তার সেই নিষেধাজ্ঞার মেয়াদ অবশ্য খুব বেশি বড় হচ্ছে না। তিন ম্যাচ বাইরে থেকে ও ৩ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা গুনে ক্রিকেটে ফিরতে পারবেন রবিনসন। ক্রিকেট ডিসিপ্লিন কমিশন (সিডিসি) ইংলিশ পেসারকে এই শাস্তি দিয়েছে।

রবিনসনের শাস্তি সব মিলিয়ে ৮ ম্যাচের। তবে ৫ ম্যাচের শাস্তি দুই বছরের জন্য স্থগিত থাকছে। এই সময়ের মাঝে তিনি যদি আর কোনো শৃঙ্খলাবিরোধী কাজে জড়ান তবে স্থগিত শাস্তিও তাঁকে পেতে হবে।

২ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডসে শততম ইংলিশ ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছিল রবিনসনের। তার পরদিন রবিনসনের ২০১২–২০১৩ সালের বর্ণ ও লিঙ্গবৈষম্যমূলক টুইট প্রকাশ্যে আসে। যার প্রতিক্রিয়ায় এজবাস্টনে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েন এই ইংলিশ পেসার। সে সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনসহ অনেকেই শাস্তির মাত্রা নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

শাস্তি ঘোষণার পর ইংলিশ পেসার রবিনসন বলেছেন, ‘সিডিসির সিদ্ধান্ত আমি মেনে নিয়েছি। বরাবরের মতো এবারও বলছি, আট-নয় বছর আগে করা টুইট নিয়ে আমি এখনো লজ্জিত ও আপনাদের কাছে ক্ষমা চাচ্ছি।’

অভিষেক টেস্টে ব্যাটে-বলে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছেন রবিনসন। অভিষেক ইনিংসে করেছিলেন ৪২ রান। দুই ইনিংস মিলিয়ে ১০১ রান দিয়ে নিয়েছিলেন ৭ উইকেট। ক্রিকেটে ফিরে এখন হয়তো ধারাবাহিক অলরাউন্ড পারফর্ম করতে উন্মুখ হয়ে আছেন রবিনসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //