বদলে যাওয়ার রহস্য জানালেন মিরাজ

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেয়া মেহেদি হাসান মিরাজ চট্টগ্রাম টেস্টের আগে খেলেছেন ২২ টেস্ট। চার বছরের টেস্ট ক্যারিয়ারে দুইটি অর্ধশতক করলেও শতকের দেখা পাননি। তবে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের দ্বিতীয় দিনে সেই খরা কাটিয়েছেন। তার ১০৩ রানের ইনিংসের সুবাদে ৪৩০ রানের পাহাড় গড়ে টাইগাররা। তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের পরামর্শেই এই সাফল্য এসেছে বলে জানিয়েছেন মিরাজ।

মিরাজ জানান, তামিম ভাই সেদিন আমাকে একটা পরামর্শ দিয়েছেন, জোরে বলগুলো কীভাবে খেলতে হবে, শরীরের দিকে আসা বলগুলো কীভাবে খেলতে হবে। তামিম ভাই শুধু একটা কথা বলেছেন যে, শরীরের দিকে আসা বলগুলো সোজা রাখার জন্য, এটা যেন না ঘুরিয়ে দেই। আজকে এটা এপ্লাই করেছি।

মুশফিকের অবদান প্রসঙ্গে তিনি বলেন, এক সপ্তাহ আগে মুশফিক ভাইয়ের সঙ্গে যে ট্রেনিং করেছি, তখন মুশফিক ভাই একটা কথা বলেছেন যে, সোজা খেলতে হবে এবং বাইরের বলে যেন খোঁচা না দেই, এটা যেন লিভ করে দেই। পাশাপাশি সবসময় যেন মনোযোগ ধরে রাখি এবং বল টু বল খেলার চেষ্টা। দুজনের পরামর্শই অনেক কাজে লেগেছে।

সাকিবের প্রশংসায় মিরাজ বলেন, আমি যখন উইকেটে এসেছি, তখন একটু নার্ভাস ছিলাম। সাকিব ভাইয়ের সঙ্গে আমি কথা বলছিলাম যে, ভাই কী করলে ভালো হয়। সাকিব ভাই একটা কথা বলেছেন, নরমাল ক্রিকেট খেলতে এবং যদি কনফিডেন্ট থাকে যে মারলে পার হয়ে যাবে বা যে শটই খেলি যেন কনফিডেন্ট নিয়ে খেলি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //