বিসিবি প্রধানের ইঙ্গিত

মাশরাফির ফিরে আসার সুযোগ নেই

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে আগামী সপ্তাহ থেকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রস্তুতি নেয়া শুরু হতে চলেছে। 

তবে, এখনো আনুষ্ঠানিকভাবে জাতীয় দল থেকে অবসর না নেয়া মাশরাফি বিন মর্তুজার এই সিরিজে দলে জায়গা হবে না বলে সম্প্রতি ইঙ্গিত দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

গত বছরের গোড়ার দিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসা জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের অধিনায়ক ছিলেন মাশরাফি। ওই সিরিজের শেষ ম্যাচে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান মাশরাফি এবং পরে তামিম ইকবালকে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে নিয়োগ দেয় বিসিবি।

অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেও একজন ক্রিকেটার হিসেবে খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন মাশরাফি। সম্প্রতি এক টিভি সাক্ষাৎকারে বিসিবি প্রধান নাজমুল বলেন, জাতীয় দলে তার জায়গা করে নেয়ার সুযোগ সামান্যই আছে।

নাজমুল গণমাধ্যমকে বলেন, ‘আমরা যদি তার ফিটনেসটিকে বেছে নেই, তবে তার নির্বাচিত হওয়ার খুব কম সুযোগ রয়েছে। তবে মাশরাফি চ্যালেঞ্জ নিতেও ভালোবাসেন। সুতরাং আপনি এখনই বলতে পারবেন না (তিনি দলে কোনো জায়গা করে নিতে পারবেন কি না)।’

তিনি বলেন, ‘আমি বলতে চাই খেলোয়াড় হিসেবে ভবিষ্যত নিয়ে মাশরাফি দ্বিধান্বিত। অধিনায়ক হিসেবে পদত্যাগের দিন পর্যন্ত তিনি ঠিক ছিলেন। তবে তার পর থেকে দ্বিধার মধ্যে দিয়ে যাচ্ছেন এবং তিনি এখনো বিভ্রান্ত আছেন। তাই, আমি মনে করি তার সম্ভাবনা অনেকটাই ক্ষীণ।’

আগামী ১০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজ দল বাংলাদেশে এসে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। তিন দিনের রুম কোয়ারেন্টিন শেষে তাদের আন্তস্কোয়াড অনুশীলনে অংশ নিতে দেয়া হবে। তার মধ্যে তাদের কভিড-১৯ পরীক্ষা করানো হবে।

সিরিজের প্রথম দুটি ওয়ানডে খেলা ঢাকায়, তৃতীয় ওয়ানডে ও সিরিজের প্রথম টেস্ট ম্যাচ চট্টগ্রামে এবং পরে উভয় দলই দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে ঢাকায় ফিরে আসবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //