বিপদে কলকাতা; প্লে-অফ নিশ্চিত মুম্বাইয়ের

কলকাতা নাইট রাইডার্সের ছুঁড়ে দেয়া ১৭৩ রানের লক্ষ্যে জিততে শেষ ১২ বলে ৩০ রানের প্রয়োজন পড়ে চেন্নাই সুপার কিংসের। এ অবস্থায় ১১ বলে অপরাজিত ৩১ রান করে কলকাতার বিপক্ষে চেন্নাইকে ৬ উইকেটের জয় এনে দেন রবীন্দ্র জাদেজা। 

এ ম্যাচে কলকাতার হারে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত হয়ে গেলো মুম্বাই ইন্ডিয়ান্সের।

এদিকে, গত রাতে দুবাইয়ে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে চেন্নাই। ওপেনার নীতিশ রানার ৬১ বলে ১০টি চার ও ৪টি ছক্কায় ৮৭ রানে চ্যালেঞ্জিং স্কোর পায় কলকাতা। ২০ ওভারে ৫ উইকেটে ১৭২ রান করে কলকাতা।

জবাবে ওপেনার ঋতুরাজ গায়কোয়াডের ৫৩ বলে ৬টি চার ও ২টি ছক্কায় সাজানোর ৭২ রানের ইনিংসে লড়াইয়ে ছিলো চেন্নাই। কিন্তু পরের দিকের ব্যাটস্যানরা বড় ইনিংসে ব্যর্থ হলে শেষ দিকে জয়ের পথ কঠিন হয়ে পড়ে চেন্নাইয়ের। তবে জাদেজার ২টি চার ও ৩টি ছক্কায় গড়া ইনিংসটি চেন্নাইকে দুর্দান্ত জয়ের স্বাদ দেয়। ম্যাচ সেরা হন চেন্নাইয়ের ঋতুরাজ।

এই হারে কলকাতার প্লে-অফ কঠিন হয়ে পড়লো। ১৩ খেলা শেষে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে কলকাতা। লিগ পর্বে আর মাত্র ১টি ম্যাচ বাকী তাদের। ১২ খেলায় ১২ পয়েন্ট চতুর্থস্থানে পাঞ্জাব। ১২ খেলায় ১০ করে পয়েন্ট নিয়ে পাঞ্জাবের সাথে প্লে-অফের দৌঁড়ে আছে সানরাইজার্স হায়দারাবাদ ও রাজস্থান রয়্যালস। এ ম্যাচে কলকাতার হারে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত হয়ে গেল মুম্বাই ইন্ডিয়ান্সের।

এ ম্যাচ জিতে অনেক হিসাব-নিকাশের উপর নির্ভর করে প্লে-অফে দৌঁড়ে আছে চেন্নাইও। তবে সেটি অন্যান্য দলের চেয়ে অনেক বেশি কঠিনই। 


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh