এপ্রিলে আইপিএল: গাঙ্গুলী

আগামী বছরের ফেব্রুয়ারিতে দেশের মাটিতে ইংল্যান্ড ক্রিকেট দলকে আথিয়েতা দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর আগামী বছরের এপ্রিলে হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ চতুর্থদশ আসর।

শনিবার (২২ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যমকে এমনটাই জানান বিসিসিআইয়ের সভাপতি ও দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

এছাড়া আগামী ঘরোয়া মৌসুম নিয়ে বিসিসিআই ইতোমধ্যেই পরিকল্পনা করেছে বলে ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন গাঙ্গুলী। তিনি বলেছেন, আগামী ১৯ নভেম্বর থেকে সৈয়দ মুশতাক আলী ট্রফি এবং ১৩ ডিসেম্বর থেকে রঞ্জি ট্রফি শুরু করার পরিকল্পনা করেছে বিসিসিআই।

তবে ঘরোয়া ক্রিকেট শুরুর জন্য সরকারের সবুজ সংকেতের প্রয়োজন। সেই চেষ্টাই করছে বিসিসিআই। এমনটাও নিশ্চিত করেছেন গাঙ্গুলী।

সম্প্রতি বোর্ডের সদস্য ও বিভিন্ন রাজ্য সমিতির সভাপতি এবং সচিবদের চিঠিতে গাঙ্গুলী লিখেছেন, ‘এ বছরের ডিসেম্বরে পুরুষদের ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফর করবে। অস্ট্রেলিয়া সফর শেষে দেশে ফিরে ফেব্রুয়ারিতে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে কোহলির দল। এরপরই হবে আইপিএলের চতুর্থদশ আসর।’

ঘরোয়া ক্রিকেট নিয়ে গাঙ্গুলী বলেন, ‘সরকারের অনুমতি পেলে ঘরোয়া ক্রিকেটের মৌসুম শুরু হবে। এটি নিশ্চিত করার জন্য বিসিসিআই সর্বাত্মক চেষ্টা করছে। খেলোয়াড়দের স্বাস্থ্য-সুরক্ষা এবং ঘরোয়া ক্রিকেটে জড়িতরা বিসিসিআই’র কাছে অনেক গুরুত্বপূর্ণ।’

করোনার কারণে গেল মার্চ থেকে বিশ্ব ক্রিকেট স্থবির ছিলো। ভারতেও বন্ধ হয় সকল ক্রিকেটিয় ইভেন্ট। ২৯ মার্চ থেকে শুরুর সূচি ছিলো আইপএিলের ত্রয়োদশ আসর। কিন্তু করোনার কারনে ছয় মাস পিছিয়ে তা আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //