বিএসএমএমইউয়ের ভিসিপন্থী দুই চিকিৎসককে মারধর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের ব্যক্তিগত সহকারীসহ দুই চিকিৎসককে মারধর করে বিশ্ববিদ্যালয় থেকে বের করে দেওয়া হয়েছে।

আজ শনিবার (২৩ মার্চ) উপাচার্যের বিরুদ্ধে নিয়োগ-বাণিজ্যের অভিযোগ তুলে তার কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) শিক্ষকেরা। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়টির কর্মকর্তা-কর্মচারী ও নার্সরা।

এ সময় ক্ষুব্ধ চিকিৎসকেরা উপাচার্যের ব্যক্তিগত সহকারী ডা. মো. রাসেল আহমেদকে চড়-থাপ্পড় দিয়ে উপাচার্যের দপ্তর থেকে বের করে দেন। এ ছাড়া বিএসএমএমইউর সুপার স্পেশালাইজড হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. রসুল আমিন শিপনকে একই অভিযোগে মারধর করে বিশ্ববিদ্যালয় থেকে করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ব্যক্তিগত সহকারীকে মারধরের কথা স্বীকার করে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, তারা কয়েকজনকে মারধর করেছে, আমি বিষয়টা শুনেছি। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলব।

আন্দোলনের নেতৃত্বে থাকা স্বাচিপের বিএসএমএমইউ শাখার সদস্যসচিব অধ্যাপক মো. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো বলেন, বেশ কিছুদিন আগে নতুন উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন জারি হয়েছে। সাধারণত নতুন উপাচার্য নিয়োগের পর আগের উপাচার্য দৈনন্দিন রুটিন কাজ করেন, যা ইতিপূর্বেও হয়েছে। কিন্তু বর্তমান উপাচার্য শতাধিক ডাক্তার, কর্মচারী ও প্রায় ৩০ জন প্রশাসনিক কর্মকর্তা নিয়োগের জন্য উঠে পড়ে লেগেছেন। সবাই মনে করছে এই নিয়োগের পেছনে অর্থের লেনদেন আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা বলেন, বিগত তিন বছর বিশ্ববিদ্যালয়ে যত অনিয়ম, দুর্নীতির ঘটনা ঘটেছে তার সঙ্গে প্রত্যক্ষভাবে এই দুজন সংশ্লিষ্ট ছিল। আজ শনিবার একদল চিকিৎসক সংক্ষুব্ধ হয়ে এই দুজনকে জুতোপেটা করতে করতে বিশ্ববিদ্যালয়ের আঙিনা থেকে বের করে সিএনজিচালিত অটোরিকশায় তুলে দেয়।

প্রসঙ্গত, উপাচার্য হিসেবে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ হচ্ছে ২৮ মার্চ। এদিকে ১১ মার্চ বিএসএমএমইউর উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //