বৃষ্টির পর জলাবদ্ধতা ও যানজটে নাকাল নগরবাসী

রাজধানীতে দুপুর আড়াইটা থেকে প্রায় দেড় ঘণ্টা একটানা বৃষ্টি হয়েছে। এতে বিভিন্ন সড়কে পানি জমে গেছে। এরপর রাজধানীর বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়কে সৃষ্টি হয় তীব্র যানজটের। এতে চরম ভোগান্তিতে পড়েন ঘরে ফেরা রোজাদাররা।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) বিকেল সাড়ে ৩টার পর মতিঝিল, পল্টন, কাকরাইল, ফকিরাপুল, মৌচাক ও মালিবাগ এলকায় দেখা গেছে এ চিত্র।

ওই সময় যানজটে আটকে পড়া লোকজন ও ট্রাফিক পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, বৃষ্টি শেষ হওয়ার পরপরই এসব এলাকায় তীব্র যানজট শুরু হয়। এক সড়কে যানজটের প্রভাব অন্য সড়কেও ছড়িয়ে যায়। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে যানজটে আটকে পড়া মানুষের ভোগান্তিও বাড়ে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল ট্র্যাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. ইমতিয়াজ বলেন, বিকেলের বৃষ্টির পর কিছু কিছু জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বৃষ্টির শুরুতে যানচলাচল ধীরগতিতে ছিল। বৃষ্টি শেষ হওয়ার পর যানবাহনের চাপ আরও বাড়তে থাকে। এর ফলে বর্তমানে রাস্তায় যানজট রয়েছে। যানজট নিয়ন্ত্রণ করতে আমরা কাজ করে যাচ্ছি।

যানজটে আটকা পড়া যাত্রী মো. আনোয়ার বলেন, ৪টা থেকে গাড়িতে বসে আছি। এখন ৫টা বাজতে চলল। কিন্তু যানজট কমার কোনো নামই নেই। রোজা শুরু হওয়ার পর থেকে এমনিতেই বিকেলের দিকে যানজট হয়। কিন্তু আজ বৃষ্টির কারণে যানজটের পরিমাণ আরও বেশি। রাস্তায় পানি থাকার কারণে যানবাহন এগোতে পারছে না।

যানজটে আটকে থাকা যাত্রী জসিম উদ্দিন বলেন, বিকেলের বৃষ্টির পর থেকে রাজারবাগ এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। একদিকে যানজট, আরেকদিকে জলাবদ্ধতার কারণে গাড়ি সামনের দিকে এগোচ্ছে না। প্রায় এক ঘণ্টা পার হয়ে গেল, অথচ গাড়ি নড়ছে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //