সরিয়ে ফেলা হচ্ছে নির্বাচনী ব্যানার-ফেস্টুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের প্রচার-প্রচারণায় ব্যবহৃত ব্যানার-ফেস্টুন ও অন্য প্রচারণা সামগ্রী অপসারণ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

আজ রবিবার (৭ জানুয়ারি) রাত থেকেই ডিএনসিসির আওতাধীন প্রতিটি অঞ্চলে ব্যানার-ফেস্টুন অপসারণ শুরু করেছেন পরিচ্ছন্নতা কর্মীরা।

দ্রুত সময়ের মধ্যে ডিএনসিসির আওতাধীন এলাকার সব ব্যানার-ফেস্টুন অপসারণ করে শহরের পরিবেশ রক্ষার জন্য ডিএনসিসির বর্জ্য বিভাগকে নির্দেশ দেন মেয়র মো. আতিকুল ইসলাম।

এ বিষয়ে মেয়র বলেন, পাঁচ বছর পরে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উৎসবমুখর পরিবেশে এবার ভোট হয়েছে। নির্বাচন উপলক্ষ্যে প্রার্থীরা তাদের প্রচারণায় ব্যানার-ফেস্টুন ব্যাবহার করেছেন। সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি দ্রুত সব ব্যানার-ফেস্টুন অপসারণের জন্য। একইসঙ্গে বিভিন্ন দলের নেতাকর্মীসহ নগরবাসীকে অনুরোধ করছি নির্বাচন শেষ, আর যত্রতত্র পোস্টার ব্যানার লাগাবেন না। আমরা এই শহরকে নোংরা দেখতে চাই না।

আতিকুল ইসলাম আরও বলেন, নির্দিষ্ট জায়গায় ব্যানার লাগানোর জন্য পরীক্ষামূলকভাবে বেশ কিছু বোর্ডও বসানো হয়েছে। আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর একটি শহর গড়ে তুলতে চাই। ঢাকার সব উড়াল সড়কের পিলারগুলো চিত্রকর্মের মাধ্যমে নান্দনিকভাবে সাজিয়ে তোলা হবে।

রবিবার (৭ জানুয়ারি) দিবাগত রাত ৪টা পর্যন্ত বেসরকারিভাবে পাওয়া ২৯৮ আসনের ফলাফলে দেখা যায়, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ পেয়েছে ২২৩টি আসন। আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী দল জাতীয় পার্টি পেয়েছে ১১টি আসন। তবে স্বতন্ত্র প্রার্থীদের জয়ের হার এবার বেশি। তারা ৬১টি আসনে জয় পেয়েছেন। আর অন্যান্য দল পেয়েছে তিনটি আসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //