বিমানবন্দরে ১৪টি স্বর্ণের বারসহ যাত্রী আটক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৪টি স্বর্ণের বার (১৬২৪ গ্রাম ) এবং ৯৭ গ্রাম স্বর্ণালঙ্কারসহ দুবাই থেকে আসা এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। 

আজ বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় বিমানবন্দর শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক ফারহানা বেগম এ তথ্য নিশ্চিত করেন।

ফারহানা বলেন, দুবাই থেকে ঢাকায় আসা ফ্লাই দুবাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আজ সকাল সোয়া ৭টায় যাত্রী শাহজালাল বিমানবন্দরের মাধ্যমে স্বর্ণ চোরাচালান করতে পারে, এমন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার আভিযানিক দল তাৎক্ষণিকভাবে সতর্কতামূলক অবস্থান নেয়। পরে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের বিমানটি ৮ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হবার সঙ্গে সঙ্গে তথ্যানুযায়ী ফ্লাইটের ৯-ই সিটের যাত্রী গিয়াস উদ্দিনের পরিচয় নিশ্চিত করা হয়। তল্লাশি করে তার সিটের নিচে পলিথিনে মোড়ানো আলাদা করে রাখা জুতার ভেতরে চামড়া সদৃশ ব্যাগ জব্দ করা হয়।

জব্দকৃত জুতা ও ব্যাগ গ্রিন চ্যানেলে এনে সেগুলো খোলার পর ব্যাগের ভেতর থেকে ১৩টি স্বর্ণবার উদ্ধার করা হয়। পরে ওই যাত্রীর দেহ তল্লাশি করে আরও ১টি স্বর্ণবার ও ৯৭ গ্রাম ওজনের স্বর্ণালঙ্কার পাওয়া যায়। আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৩৭ লাখ ৬৮ হাজার টাকা।

অভিযুক্ত যাত্রীকে শুল্ক আইনে আটক করে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক ফারহানা বেগম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //