মেট্রোরেলে বিজ্ঞাপন: তদন্ত করবে কমিটি

ঢাকার মেট্রোরেলে দৃষ্টিকটুভাবে বিজ্ঞাপন লাগানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

ডিএমটিসিএল জানিয়েছে, মেট্রোরেল কাঠামোর স্টেশন ও ট্রেনে বিজ্ঞাপন থাকবে। তবে সেটা নির্ধারিত ও বরাদ্দকৃত জায়গার বাইরে লাগানো হয়েছে কি না, সেটা তদন্ত করা হবে।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, ডিএমটিসিএলের অতিরিক্ত প্রকল্প পরিচালক (প্রশাসন ও অর্থ) খোন্দকার এহতেশামুল কবীরকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে। কমিটি কতটুকু জায়গায় বিজ্ঞাপন লাগানো হয়েছে, কতটুকু বরাদ্দ ছিল, তা খতিয়ে দেখবে।

এম এ এন সিদ্দিক আরও বলেন, সব দেশেই মেট্রোরেলের আয় বাড়াতে বিজ্ঞাপন থাকে, বাংলাদেশেও থাকবে।

ঢাকার উত্তরা থেকে মিরপুর হয়ে মতিঝিল পর্যন্ত এখন মেট্রোরেল চলছে। এই মেট্রোরেল কাঠামোর ট্রেনের ভেতরে দৃষ্টিকটুভাবে বিজ্ঞাপনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়। কেউ কেউ মেট্রোরেলে বিজ্ঞাপন দেয়া প্রতিষ্ঠানের সমালোচনা করেন। কেউ কেউ এভাবে বিজ্ঞাপন দেওয়ার সুযোগ দেওয়ায় ডিএমটিসিএলের কর্মকর্তাদের সমালোচনা করেন।

প্রসঙ্গত, মেট্রোরেলে দৃষ্টিকটুভাবে বিজ্ঞাপন লাগানো নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমের সমালোচনা প্রসঙ্গে সাম্প্রতিক দেশকাল (অনলাইন ভার্সন) সর্বপ্রথম একটি প্রতিবেদন প্রকাশ করে। এরপর ক্রমান্বয়ে অন্যান্য সংবাদমাধ্যমও এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করতে শুরু করে। পরবর্তীতে বিষয়টি কর্তৃপক্ষের গোচরে আসে এবং তারা তদন্ত কমিটি গঠনের ঘোষণা দেয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //