মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন আজ

মেট্রোরেলের লাইন-৬-এর আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন আজ শনিবার (৪ নভেম্বর)। আজ দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগারগাঁও স্টেশন থেকে একটি ট্রেন উদ্বোধন করবেন। 

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মতিঝিলে এমআরটি নর্দান রুটের কাজও উদ্বোধন করবেন। একই সঙ্গে এমআরটি-৫-এর ফলক উন্মোচন করবেন। এমআরটি লাইন-৫-এর আওতায় হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার পাতাল রেল আর সাড়ে ৬ কিলোমিটার উড়াল সড়ক নির্মাণ করা হবে।

আজ উদ্বোধনের পর ৫ নভেম্বর থেকে আবার সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে মেট্রোরেল। এদিন থেকে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে মেট্রোরেল আগের নিয়মে চলাচল করলেও আগারগাঁও-মতিঝিল অংশে চলাচল আপাতত সীমিত রাখা হবে। প্রথমে তিনটি স্টেশন চালুর করার মাধ্যমে এই এমআরটি লাইন-৬-এর দ্বিতীয় অংশে মেট্রোরেল চলাচল শুরু হবে। স্টেশনগুলো হলো- ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় ও মতিঝিল। এই তিনটি স্টেশন দিনের শুরুতে কেবল চার ঘণ্টার জন্য চালু রাখা হবে।

৫ নভেম্বর থেকে মেট্রোরেলে চলাচলের সময়সূচিতেও পরিবর্তন আনা হয়েছে। এদিন থেকে সকালে ১ ঘণ্টা বাড়িয়ে সাড়ে ৮টার পরিবর্তে সকাল সাড়ে ৭টা থেকে মেট্রোরেল চলাচল শুরু হবে। তবে মেট্রোরেল চলাচল বন্ধের সময় রাত সাড়ে ৮টা অপরিবর্তিত রাখা হয়েছে। এছাড়া উত্তরা উত্তর থেকে আগারগাঁও হয়ে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল কেবল সকাল সাড়ে ১১টা পর্যন্ত চলাচল করবে। এরপর আর মতিঝিল যাবে না। তখন কেবল উত্তরা উত্তর থেকে আগারগাঁও মেট্রোরেল চলাচল করবে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //