পৈতৃক সম্পত্তি ছোট ভাইয়ের হাত থেকে রক্ষায় বড় ভাইয়ের আকুতি

পৈতৃক সম্পত্তি ছোট ভাই মীর খোরশেদের হাত থেকে উদ্ধার করতে সরকারের কাছে আকুল আবেদন জানিয়েছেন বড় ভাই মীর মোহাম্মদ হোসেন। তিনি গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ আবেদন জানান।

বিবৃতিতে পুরো ঘটনার বিবরণ তুলে ধরে তিনি বলেন, পাঁচ ভাইয়ের মধ্যে তিন ভাই মারা যাওয়ার পর বড় ভাই মীর মোহাম্মদ হোসেনের নামে থাকা সম্পত্তি দখল করে রেখেছেন তারই ছোট ভাই মীর খোরশেদ।

ভুক্তভোগী বলেন, আমি লালবাগ এলাকার একজন বাসিন্দা মীর মোহাম্মদ হোসেন। আমার পিতা মৃত মীর আশরাফ হোসেন। বর্তমান ঠিকানা ১৬নং আগামাছি লেন, বংশাল, ঢাকা। আমার স্থায়ী ঠিকানা— মীর মোহাম্মদ হোসেন, ৭৭নং বেগম বাজার, থানা—চকবাজার, জেলা-ঢাকা—১১০০। পৈত্রিক সূত্রে বসবাস করে আসছি। এ জমির অংশী ঠিকানা হিসেবে তিনি উল্লেখ করেন - জিলা—ঢাকা, থানা—লালবাগ মৌজা, সাবেক শহর ডাকা হালে লালবাগ সদর বেগম বাজার স্থিত পাকা দালালসহ ঢাকা কালেক্টরির ৪১৬৭বি—১ ও ২৩২১০ বি—১ তৌজিভুক্ত ৫নং ওয়ার্ডের ১৭ নং সিটভুক্ত ও বর্তমান হাল সিট ২নং এর সাকে ১৩২৪০ ও ৮৫৬৫ নং খতিয়ানভুক্ত ও বর্তমান জরিপে ২৬৩০, ২৬৩৩ নং খতিয়ানে ১৯৭, ২০২, ২০৪, ১৯৮, ১৯৯ নং দাগে হালে ৭২৫৮, ৭২৬০, ৭২৬১ ও ৭২৬২ নং দাগে মোট জমির পরিমাণ ১২১৮ অযুতাংশ এর কাতে ১/৪ (সোয়া) কাঠা জমি হেবা বেল এওয়াজ দানকৃত সম্পত্তি।

এর মধ্যে ২(দুই) ছটাক জমি রেজিস্ট্রেশনকৃত নং ৫৩৯২। যা ভাইয়ের কারসাজিতে আজ আমি দখল থেকে বঞ্চিত, নামজারি থেকে বঞ্চিত যা ‌ভূমি অফিসের অসাধু কর্মকর্তাদের সহায়তায় বঞ্চিত করে রেখেছে। অথচ এই জমির জন্য আমি নিম্ন আদালত, উচ্চ আদালত সব জায়গা থেকে আমার নামে রায় পেয়েছি (তারা কোন দলিল দেখাতে পারে নাই)। আজ আমার কাছে টাকা পয়সা নেই, পেশি শক্তি নেই, যার জন্য দখলে বা ভোগ দখলে যেতে পারছি না। এ নিয়ে গণ্যমান্য ব্যক্তিবর্গের নিকট অসংখ্যবার ধর্না দিয়েছি, ভূমি অফিসে নামজারির জন্য গিয়েছি, কিন্তু কেউ এগিয়ে আসেনি। বর্তমানে ভাই ভাতিজাসহ সকলে আমাকে প্রাণ নাশের হুমকি দেয়। এই ব্যাপারে চকবাজার থানায় জিডি করেছি, যার নং ৬১০ তারিখ ১১ জুন ২০২১।

‌তিনি বলেন, মানবিক দৃষ্টি কোণ থেকে বিবেচনা করে, যাতে ১/৪ (সোয়া) কাঠা জমি আমি নামজারি করিতে পারি ও ভোগ দখল করিতে পারি, ভাই ভাতিজাদের হাত থেকে রক্ষা পাই তার হস্তক্ষেপ করার জন্য সরকারের কাছে বিনীত অনুরোধ করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //