জনসম্পৃক্ত গবেষণা আরো বৃদ্ধি করতে হবে: বিএসএমএমইউর উপাচার্য

বিশ্ব স্বাস্থ্য সংস্থার অর্থায়নে ও বাংলাদেশ মেডিক্যাল রিসার্চ কাউন্সিলের সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল রিভিউ বোর্ডের (আইআরবি) সদস্য রিভিউয়ারদের বিস্তৃত গবেষণার লক্ষ্যে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে ‘‘ট্রেইনিং অন আইআরবি ম্যানেজমেন্ট এন্ড রিসার্চ রিভিউ’’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান ও সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে। দেশের প্রয়োজনে জনসম্পৃক্ত গবেষণা আরো বৃদ্ধি করতে হবে। এতে করে দেশের মানুষ উপকৃত হবেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন গবেষণা বান্ধব। আমি উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পর গবেষণাখাতে বাজেদ বরাদ্দ বৃদ্ধি করেছি। আমি আসার পর গবেষণা বরাদ্দ ৩ কোটি টাকা থেকে ৩২ কোটি টাকায় উন্নীত করেছি। প্রধানমন্ত্রীর সমন্বিত গবেষণায় অংশগ্রহণ করতে আমাদের গবেষকদের উদ্বুদ্ধ করেছি। আমরা এসব কাজে ইতিবাচক ফল পেয়েছি।

প্রশিক্ষণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- বিএসএমএমই্উর উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালা সঞ্চলনা করেন এই প্রশিক্ষণ কর্মসূচির সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের এন্ড্রোক্রাইনোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহাজাদা সেলিম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //