মায়ের সঙ্গে অভিমান করে হাতিরঝিল লেকে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা

মায়ের সঙ্গে অভিমান করে রাজধানীর হাতিরঝিল লেকের পানিতে ঝাঁপিয়ে আত্মহত্যা করেছেন এক তরুণী। তার নাম রিয়া। বনানী বিদ্যা নিকেতন স্কুল অ্যান্ড কলেজ থেকে তিনি এবছর এসএসসি পরীক্ষা দিয়েছেন।

গতকাল শনিবার (২৩ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে পুলিশ প্লাজা সংলগ্ন ব্রিজ থেকে তিনি পানিতে লাফিয়ে পড়েন। পরে রাত সাড়ে ১২টার দিকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

পুলিশ সূত্রে জানা গেছে, নিহত রিয়া দুদিন আগে বাসা থেকে বের হন। এরপর তার এক বান্ধবীর সঙ্গে বনানীসহ বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করছিলেন। সঙ্গে থাকা বান্ধবীকে ভাটারা থানা পুলিশের সহযোগিতায় আটক করা গেলেও রিয়াকে পাওয়া যাচ্ছিল না। শনিবার সন্ধ্যায় রিয়ার বান্ধবী আনিলাকে আটকের খবর পেয়ে মায়ের সঙ্গে যোগাযোগ করে ক্ষোভ প্রকাশ করে রিয়া। একপর্যায়ে হাতিরঝিল এলাকায় রিয়ার সন্ধান পাওয়া যায়। তাকে বাসায় ফিরিয়ে নিতে মা হাতিরঝিল আসছেন বুঝতে পেরে পানিতে লাফ দেন রিয়া। তাকে বাঁচাতে পাশে থাকা এক হাওয়াইমিঠাই ব্যবসায়ীও পানিতে লাফিয়ে পড়েন। কিন্তু ততক্ষণে তলিয়ে যান রিয়া।

নিহত রিয়া ভাটারা থানার নুরের চালা এলাকায় পরিবারের সঙ্গে বাস করতেন। তার বাবা স্থানীয় একটি গার্মেন্টসে কাজ করেন।

বিষয়টি নিশ্চিত করে রবিবার হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আওলাদ হোসেন গণমাধ্যমকে জানান, শুক্রবার সন্ধ্যায় রিয়া তার এক বান্ধবীকে নিয়ে বাসা থেকে বের হন। এরপর আর বাসায় ফেরেনি। তারা দুজনই এসএসসি পরীক্ষার্থী। গতকাল শনিবার মা তাকে সর্বশেষ বনানীর কড়াইল বস্তি এলাকায় দেখে। কিন্তু সে মাকে দেখে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। পরে শনিবার রাতে রিয়ার মা থানায় এসে বিস্তারিত জানালে আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় দেখতে পাই তাদের অবস্থান বনানী এলাকায় ছিল। রিয়ার সঙ্গে থাকা বান্ধবীর বাসা শাহজাদপুর এলাকায়। তার বাবা প্রবাসী। শাহজাদপুর এলাকায় তার এক খালার সঙ্গে থাকত। পরে তাকে বাসা থেকে ভাটারা থানায় নিয়ে আসা হয়। এই সময়ে সে ফোনে তাকে থানায় আনার বিষয়টি একজনকে জানায়। বিষয়টি রিয়াও জানতে পারে। পরে হাতিরঝিল এলাকায় হাওয়াই মিঠাই বিক্রি করা এক হকারের মোবাইল থেকে মাকে ফোন করে তাকে খোঁজার কারণ জানতে চায় ও বান্ধবীকে আটক করায় ক্ষোভ প্রকাশ করে। তার বান্ধবীকে আটকের কারণ জানতে চায়। রিয়ার মা হাওয়াই মিঠাই ব্যবসায়ীকে অনুরোধ করেন, তার মেয়েকে যেন কিছুসময় দেখে রাখেন। বিষয়টা বুঝতে পেরে হাতিরঝিল ব্রিজ থেকে পানিতে লাফ দেয় রিয়া। পরপর হাওয়াই মিঠাই দোকানিও পানিতে লাফ দেন। কিন্তু ততক্ষণে পানিতে তলিয়ে যান রিয়া। পরে তাকে ফায়ার সার্ভিস উদ্ধার করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //