উড়াল সড়কে চলবে না মোটরসাইকেল-থ্রি-হুইলার

সেপ্টেম্বরে চালু হচ্ছে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ১২ কিলোমিটার দীর্ঘ বিমানবন্দর থেকে ফার্মগেট অংশ। তবে এ উড়াল সড়কে মোটরসাইকেল ও থ্রি–হুইলার চলাচল করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (৮ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন কাওলা এলাকায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, আমরা আশা করছি বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে এই সেপ্টেম্বরে জনসাধারণের জন্য উন্মুক্ত হবে।

এ সময় সব ধরনের যানবাহন এক্সপ্রেসওয়েতে চলবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মোটরসাইকেল ও থ্রি হুইলার ছাড়া সব ধরনের যানবাহন চলাচল করবে। 

সেতুমন্ত্রী বলেন, এক্সপ্রেসওয়ে তিনটি ধাপে সম্পন্ন করা হচ্ছে। প্রথম অংশের বনানী পর্যন্ত ৯৭ শতাংশ, বনানী থেকে মগবাজার অংশে ৫৪ শতাংশ কাজ শেষ হয়েছে। অন্যদিকে মগবাজার থেকে কুতুবখালী পর্যন্ত শেষ অংশে ভৌত কাজ শুরু হয়েছে। এ প্রকল্পের সর্বমোট কাজ শেষ হয়েছে ৬৩ শতাংশ। 

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের পুরো  নির্মাণ কাজ শেষ হলে এটি রাজধানীকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের (কুতুবখালী) সঙ্গে যুক্ত করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //