ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ

ঈদুল আজহার ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। তবে, অনেকেই অতিরিক্ত ছুটি নেওয়ায় রাজধানীর পুরো কর্মচাঞ্চল্য ফিরে পেতে কিছুটা সময় লাগবে।

আজ রবিবার (২ জুলাই) ভোর থেকেই রাজধানীর বাস, লঞ্চ ও রেল স্টেশনগুলোতে ঢাকায় ফেরা মানুষের ভিড় চোখে পড়ে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ভোরের আলো ফুটার আগেই বাসটার্মিনালগুলোতে ঢাকামুখী যাত্রীদের চাপ দেখা গেছে। লঞ্চ ও ট্রেনেও যাত্রীচাপ ছিল তুলনামূলক বেশি। সকাল থেকে সিডিউল অনুযায়ীই রাজধানীতে প্রবেশ করেছে ট্রেন।

রাজধানী ফেরা মানুষজন বলছেন, ঈদের ছুটি শেষে আজ থেকে অফিস-আদালত খুলেছে। তাই জীবীকার তাগিদে রাজধানীতে ফিরতে হয়েছে। ঢাকায় ফিরতে তেমন কোনো ভোগান্তি হয়নি।

রাজশাহী থেকে আসা ব্যাংক কর্মকর্তা তোফায়েল আহমেদ বলছেন, আজ থেকে ব্যাংক খোলা। তাই ভোরেই ঢাকায় ফিরতে হয়েছে। ছেলে-মেয়েদের স্কুল বন্ধ থাকায় পরিবারের কেউ আসেনি। তারা আগামী সপ্তাহে আসবে।

সিলেট থেকে আসা রাসেল হাসান ফয়সাল বলছেন, পরিবার নিয়ে ঈদ করতে সিলেটে শশুর বাড়িতে গিয়েছিলাম। ঈদের ছুটির সঙ্গে একদিন বাড়তি ছুটি নিয়েছিলাম। আগামাীকাল (সোমবার) থেকে অফিস করব। তবে, ভোগান্তি এড়াতে একদিন আগেই চলে এসেছি।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, গত কয়েকদিন শুধু ঢাকা ছাড়ার যাত্রীর চাপ ছিল। ফেরার পথে গাড়িগুলো একরকম খালি আসতো। এখন যাওয়া ও আসায় বেশ ভালো যাত্রী আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //