এমডির বিরুদ্ধে অভিযোগ করে পদ হারালেন ওয়াসার চেয়ারম্যান

সম্প্রতি  ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে নিয়ে মন্ত্রণালয়ে অভিযোগপত্র দিয়েছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রকৌশলী ড. গোলাম মোস্তফা। এ নিয়ে উঠেছিল আলোচনা-সমালোচনার ঝড়। এর মধ্যেই তাকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে ঢাকা ওয়াসা বোর্ডের নতুন চেয়ারম্যান নিয়োগ দেয়া হলো। সংস্থাটির নতুন চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক (অব:) সুজিত কুমার বালা।

গতকাল রবিবার (২১ মে) স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ এর ৭ (১) ধারা অনুযায়ী ঢাকা ওয়াসা বোর্ডের নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

জানা গেছে, গত অক্টোবরেই চেয়ারম্যান পদের মেয়াদ শেষ হয়েছে ড. প্রকৌশলী গোলাম মোস্তফার। কিন্তু নতুন চেয়ারম্যান নিয়োগ না হওয়ায়  পালন করে গেছেন অতিরিক্ত দায়িত্ব। তবে এমডির বিরুদ্ধে অভিযোগ দেয়ার খবর প্রকাশের পরই তাকে সরিয়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, তাকসিম রাষ্ট্রীয় এই সংস্থাটিকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন উল্লেখ করে বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের কাছে লিখিত অভিযোগ দেন ওয়াসা চেয়ারম্যান গোলাম মোস্তফা। বোর্ডের চেয়ারম্যানের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে জরুরি ভিত্তিতে যথাযথ পদক্ষেপ নিতে ১১ মে ওয়াসার কর্মকর্তা-কর্মচারীদের তিনটি সংগঠন স্থানীয় সরকার মন্ত্রণালয়ে একটি চিঠি দেওয়া হয়।

ঢাকা ওয়াসার নতুন চেয়ারম্যান সুজিত কুমার বালা বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ওয়াটার অ্যান্ড ফ্লাড ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের অধ্যাপক ছিলেন। তিনি অবসরকালীন ছুটিতে বর্তমানে কানাডার টরন্টোতে আছেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //