এবার ভাড়া বাড়লো হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সি ও চক্রাকার বাসের

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর বেড়েছে গণপরিবহনের ভাড়া। এবার বৃদ্ধি করা হয়েছে হাতিরঝিলে চলাচলকারী ওয়াটার ট্যাক্সি ও চক্রাকার বাসের ভাড়া। তবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের অনুমোদনের পর ভাড়া বাড়িয়েছে অন্যান্য গণপরিবহন। কিন্তু হাতিরঝিল ওয়াটার ট্যাক্সি, চক্রাকার বাসের ভাড়া বাড়ানো হয়েছে রাজউকের অনুমোদনের আগেই।

রাজউক সূত্রে জানা যায়, হাতিরঝিল হসপিটালিটিস ও এইচ আর ট্রান্সপোর্ট চক্রাকার বাস ও ওয়াটার ট্যাক্সির ভাড়া বাড়ানোর আবেদন করেছে।  কিন্তু অনুমোদনের আগেই মঙ্গলবার (৯ আগস্ট) হাতিরঝিলে চলাচলকারী চক্রাকার বাসে সব রুটের ভাড়া বৃদ্ধি করা হয়েছে। রামপুরা থেকে এফডিসিতে চক্রাকার বাসের ভাড়া ছিল ২০ টাকা। সেটাকে করা হয়েছে ২৫ টাকা । এফডিসি মোড় টু বউবাজার / হ্যাপি হোমস / শুটিং ক্লাবের ভাড়া ২০ টাকা এবং এফডিসি মোড় টু বাড্ডা / রামপুরা / মহানগর / মধুবাগ ভাড়া এখন ২৫ টাকা। এখানে বেড়েছ পাঁচ টাকা।

নতুন ভাড়ার তালিকা অনুযায়ী,  এফডিসি মোড় টু এফডিসি মোড় (চাক্রিক) এর ভাড়া ৩০ এর জায়গায় ৪০ টাকা। বউবাজার টু হ্যাপি হোমস / শুটিং ক্লাবের ভাড়া ২০ টাকা  ও বউবাজার টু বাড্ডা / রামপুরার ভাড়া ২৫ টাকা। শুটিং ক্লাব টু মহানগর / মধুবাগ / বউবাজার / হ্যাপি হোমস / এফডিসি মোড় ২৫ টাকা,  বাড্ডা / রামপুরা টু মহানগর / মধুবাগ / বউবাজার / হ্যাপি হোমস / শুটিং ক্লাব ২৫ টাকা করা হয়েছে। এখানেও বেড়েছে পাঁচ টাকা।  বাড্ডা / রামপুরা টু এফডিসি মোড় ২৫ টাকা ও বাড্ডা / রামপুরা টু বাড্ডা / রামপুরা (চাক্রিক) ৪০ টাকা করা হয়েছে।

চক্রাকার বাস সার্ভিসের ভাড়া আজ মঙ্গলবার বাড়ানো হলেও ওয়াটার ট্যাক্সির ভাড়া বাড়ানো হয়েছে গতকাল সোমবার। হাতিরঝিলের এফডিসি ঘাট থেকে গুলশান-১ গুদারাঘাটে ভাড়া ছিল ৩০ টাকা। সেটাকে এখন বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে। টিকিটের ৩০ টাকা লেখার ওপর ৪০ টাকা লেখার ছাপ দিয়েই কাজ চালিয়ে নেওয়া হচ্ছে।

এফডিসি ঘাট থেকে রামপুরায় ভাড়া ছিল ২০ টাকা এখন সেখানে পাঁচ টাকা বাড়িয়ে ২৫ টাকা করা হয়েছে। রামপুরা থেকে গুলশানের ভাড়াও ২০ টাকা থেকে ২৫ টাকা আর রামপুরা থেকে পুলিশ প্লাজা ১৫ টাকা থেকে ২০ টাকা করা হয়েছে।

ট্যাক্সির যাত্রী রাসেল আহম্মেদ বলেন, কোনও নোটিস ছাড়াই ভাড়া বৃদ্ধি করা হয়েছে। এ টুকু পথের জন্য দশ টাকা ভাড়া বৃদ্ধি করা হয়েছে। এটা অযৌক্তিক। নাম প্রকাশে অনিচ্ছুক এক ট্যাক্সি চালক বলেন,  আমাদের ওয়াটার বাস ডিজেলে চলে। বাসে যতটুকু ভাড়া বাড়িয়েছে আমরাও ততটুকুই বাড়িয়েছি।

এ বিষয়ে রাজউকের প্রধান প্রকৌশলী (প্রকল্প ও নকশা) এএসএম রায়হানুল ফেরদৌস বলেন, তারা ভাড়া বাড়ানোর আবেদন করেছে। কিন্তু এখনও অনুমোদন হয়নি।

বাড়তি ভাড়া আদায়ে কোনও ব্যবস্থা নেওয়া হবে কিনা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, এটা রাজউক কর্তৃপক্ষ জানে। ডিজেলের দাম বেড়েছে। সব জায়গায় ভাড়া বেড়েছে। তারা তো আর বাসা থেকে টাকা এনে এগুলো চালাবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //