সামান্য কমল সোনার দাম

আন্তর্জাতিক বাজারে দাম কিছুটা হ্রাস পাওয়ায় দেশের বাজারে সোনার দাম এক হাজার ১৬৬ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। 

আজ মঙ্গলবার (১৫ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার (১৬ মার্চ) থেকে সারা দেশে নতুন দাম অনুযায়ী স্বর্ণ কেনাবেচা করা হবে।

ইউক্রেন-রাশিয়ার হামলার কারণে বিশ্ববাজারে মূল্যবৃদ্ধি ও স্থানীয় বুলিয়ন মার্কেটে খাঁটি সোনার সংকটের কারণ দেখিয়ে চলতি মাসেই দুই দফায় সোনার দাম ভরিতে ৪ হাজার ৩১৫ টাকা বৃদ্ধি করে সমিতি। তবে রুপার দাম বাড়েনি।

দাম কমানোর কারণে বুধবার থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে ব্যয় হবে ৭৮ হাজার ১৪৯ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৭৪ হাজার ৬৫০ টাকা, ১৮ ক্যারেট ৬৪ হাজার ৩৫ টাকা ও সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫৩ হাজার ৩৬৩ টাকায়।

মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৯ হাজার ৩১৫ টাকা, ২১ ক্যারেট ৭৫ হাজার ৬৯৯ টাকা, ১৮ ক্যারেট ৬৪ হাজার ৯৬৮ টাকা ও সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৫৪ হাজার ৬৩ টাকায়। বুধবার থেকে ২২ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৪৯ টাকা, ১৮ ক্যারেটে ৯৩৩ ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৭০০ টাকা কমছে।

চলতি মাসের শুরুতে সোনার দাম ভরিপ্রতি ৩ হাজার ২৬৫ টাকা বৃদ্ধি করে সমিতি। ৯ মার্চ আরেক দফায় বাড়ানো হয় ভরিপ্রতি ১ হাজার ৫০ টাকা। তাতে এক ভরি সোনার দাম দাঁড়ায় ৭৯ হাজার ৩১৫ টাকা। এটিই দেশের ইতিহাসের সর্বোচ্চ দাম

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //