২১ ফেব্রুয়ারি সারাদেশে র‌্যাবের ৭০০ টহল দল থাকবে

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আগামীকাল ২১ ফেব্রুয়ারি সারাদেশে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ৭০০ টহল দল মোতায়েন করা হবে। নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত থাকছে দুই হাজার ৮২৬ জন র‌্যাব সদস্য।

এছাড়া রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা নিশ্চিতে ৫৬টি টহল দল মোতায়েন করা হবে।

আজ রবিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা পরিদর্শন শেষে অন্যান্য বাহিনীর সঙ্গে নিজেদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

তিনি বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা নিশ্চিতে র‍্যাবের টহল দলে থাকবে ৩৬টি পিকআপ (ভিভিআইপি স্কর্ট) ও ২০টি মোটরসাইকেল, একটি কন্ট্রোল রুম, ৫০টি সিসি ক্যামেরা ও একটি এলইডি প্যানেল। এছাড়া দুইটি অবজারভেশন পোস্ট, দুইটি করে বোম্ব ও ডগ সুইপিং দল রাখা হবে এ এলাকার নিরাপত্তা নিশ্চিতে। ২৩০টি গোয়েন্দা ও ২৪টি স্পেশাল ফোর্সও থাকবে এ এলাকায়।

র‍্যাব মহাপরিচালক আরও জানান, দিবসের নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভেতরে ৩২৩টি টহল দলে থাকবেন এক হাজার ২২২ র‍্যাব সদস্য। ঢাকার বাইরে ৩৭৭টি টহল দলে থাকবে এক হাজার ৬০৪ র‍্যাব সদস্য। সব মিলিয়ে সারা দেশের ৭০০টি টহল দলে সর্বমোট মোতায়েন থাকবে দুই হাজার ৮২৬ র‍্যাব সদস্য।

তিনি বলেন, সারাদেশের শহীদ মিনারগুলোতে সর্বোচ্চ নিরাপত্তায় থাকবে র‌্যাব। এছাড়া কোনও সুনির্দিষ্ট হুমকি নেই। তবে যেকোনও পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‌্যাব। সামাজিক যোগাযোগমাধ্যমে থাকবে সর্বোচ্চ নজরদারি।

শহীদ মিনারে শ্রদ্ধা জানতে আসা নারী ও শিশুদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা থাকবে বলে জানান তিনি।

প্রয়োজনে যেকোনও তথ্য বা সমস্যায় র‍্যাবের সাহায্য পেতে ০১৭৭৭৭২০০২৯ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //