শাপলা মিডিয়ার অফিসে দুর্বৃত্তদের হামলা

চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের অফিসে ভাঙচুর ও হামলা করেছে দুর্বৃত্তরা। 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেলে আনুমানিক ৪০-৫০ জন অজ্ঞাত দুর্বৃত্ত কাকরাইলের ভিআইপি রোডের অফিসে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে প্রতিষ্ঠানটি।

ঘটনার পরপরই পুলিশ, র‌্যাব ও সিআইডির ফরেনসিক বিভাগের কর্মকর্তারা সেখানে যান। এসময় ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেন তারা। তবে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ ক্ষতিগ্রস্ত হওয়ায় কোনো ফুটেজ সংগ্রহ করা যায়নি।

শাপলা মিডিয়ার নির্বাহী প্রযোজক ও ভয়েস টেলিভিশনের অনুষ্ঠান প্রধান অপূর্ব রায় জানান, বিকেল ৩টার দিকে অর্ধশতাধিক হামলাকারী মাস্ক, মুখোশ ও হেলমেট পরিহিত অবস্থায় অতর্কিত হামলা চালায়। এসময় অফিসে থাকা ৪০টির বেশি ল্যাপটপ ও ভিডিও মেকিংয়ের যন্ত্রপাতি নিয়ে যায় তারা। এছাড়া ৩০টির বেশি ডেস্কটপ ভাঙচুর করে এবং অফিসে থাকা সবার মোবাইল, মানিব্যাগ নিয়ে যায়। হামলার সময় তারা সেলিম খান ও জায়েদ খানকে খোঁজাখুঁজি করে।

তবে ওই সময় তারা ঘটনাস্থলে ছিলেন না বলে দাবি করেন তিনি।

শাপলা মিডিয়া কর্তৃপক্ষ জানায়, এই মিডিয়া হাউসে হামলা হতে পারে এই মর্মে গত ১১ আগস্ট শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের মালিক মো. সেলিম খান হুমকি-ধামকির বিষয় জানিয়ে রমনা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

জিডিতে তারা উল্লেখ করেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরের ঘটনাবলি নিয়ে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি সিনেবাজ অ্যাপে বিনামূল্যে প্রদর্শন করা হয়। এরপর সেন্সর ছাড় পাওয়া ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটিও ১৪ আগস্ট ১২টা ১ মিনিটে সিনেবাজ অ্যাপে দেখানো হয়। ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি প্রচারের আগে থেকেই স্বাধীনতাবিরোধী ও তাদের মদদপুষ্ট সন্ত্রাসীরা হুমকি দেওয়াসহ বিপদে ফেলার চক্রান্ত শুরু করে। চলতি বছরের ৬ আগস্ট বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে এক সংবাদ সম্মেলন করে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের টিজার অফিসিয়াল পোস্টার রিলিজের পর থেকেই হুমকি দেওয়া শুরু হয়। কিছু গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে উসকানিমূলক নানা প্রচারণা শুরু করে। এসব কারণে বিপদের আশঙ্কা করা হয় জিডিতে।

এ বিষয়ে অপূর্ব রায় বলেন, ‘এই হামলা আজকের ঘটনা না। কয়েক মাস ধরেই হুমকি-ধামকি আসছিল। জিডিও করা হয়েছে। মূল বিষয় হচ্ছে, মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি পেছনে লেগেছে। কিছুদিন আগে ‘আগস্ট ১৯৯৫’ চলচ্চিত্রটি অ্যাপের মাধ্যমে ছাড়ার পরই হুমকি-ধামকি বেড়ে যায়। এর আগে হামলার হুমকি দেওয়া হচ্ছিল। ৭৫-এ বঙ্গবন্ধু হত্যার পেছনের কুশীলবদের মুখোশ উন্মোচন করা হয়েছে চলচ্চিত্রটিতে। এর আগে আমরা ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি দর্শকদের জন্য বিনামূল্যে দেখার সুযোগ করে দিই। আবার আসছে ২১ জানুয়ারিতে ‘মুক্তির সংগ্রামে মহানায়ক’ নামে আরেকটি চলচ্চিত্রের মহরত অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছি। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে আমাদের কাজ একটা পক্ষের সহ্য হচ্ছে না। এসব কারণে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি আমাদের ওপর হামলা করল।’

হামলার ঘটনার বিষয়ে রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে ভাঙচুরের আলামত দেখেছি। তবে কে বা কারা এই ভাঙচুর করেছে তা জানা যায়নি। কেউ বলতেও পারছে না, কারো বিরুদ্ধে অভিযোগও করছে না শাপলা মিডিয়া। ভুক্তভোগীরা অভিযোগ করলে মামলা নেওয়া হবে বলে জানান ওসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //