মতিঝিল-ওয়ারী বিভাগের সব থানায় এলএমজি চৌকি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল ও ওয়ারী বিভাগের থানাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

প্রতিটি থানায় বসানো হয়েছে লাইট মেশিনগান (এলএমজি) ও চাইনিজ রাইফেল সম্বলিত চৌকি। বালুর বস্তা দিয়ে তৈরি চৌকিতে সর্বদা প্রস্তুত রাখা হয়েছে পুলিশ সদস্যের। এই থানাগুলোতে ২৪ ঘণ্টা পুলিশ সদস্যরা সর্বদা প্রস্তুত থাকবেন। 

গতকাল সোমবার (১২ এপ্রিল) রাতে ডিএমপির মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মতিঝিল বিভাগের মতিঝিল থানা, সবুজবাগ থানা, খিলগাঁও থানা, পল্টন মডেল থানা, রামপুরা থানা, মুগদা থানা ও শাজাহানপুর থানায় বালুর বস্তা দিয়ে চৌকি তৈরি করে সেখানে এলএমজি ও চাইনিজ রাইফেল দিয়ে পুলিশ সদস্যের ডিউটিতে নিয়োজিত রাখা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা তো আপনারা দেখেছেন। সেই কারণেই নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। অত্যাধুনিক অস্ত্র নিয়ে বালুর তৈরি সেই বাংকারে করে ২৪ ঘণ্টা পুলিশ ডিউটি করবে।

ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ ইফতেখার আহমেদ জানিয়েছেন, এই বিভাগের থানাগুলোতেও নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর জন্য নির্দেশনা দেয়া হয়েছে। এর ফলে ওয়ারী বিভাগের ওয়ারী থানা, ডেমরা থানা, শ্যামপুর থানা, যাত্রাবাড়ী থানা, গেন্ডারিয়া থানা ও কদমতলি থানায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

 ডিএমপির সদর দফতর সূত্রে জানা গেছে, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় অতিরিক্ত নিরাপত্তার স্বার্থে রাজধানীর প্রতিটি থানাতেই এলএমজি স্থাপন করা হচ্ছে।

এর আগে গত বৃহস্পতিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম ঢাকার সব থানার নিরাপত্তা বৃদ্ধির নির্দেশনা দেন। থানার আশপাশে ২৪ ঘণ্টা টহলের নির্দেশনাও দেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //