বেরোবিতে স্কলারশিপ সাপোর্ট অফিসের উদ্বোধন

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ‘BRUR-GIZ-KIK’ সহযোগিতা প্রকল্পের আওতায় ‘Kik makes the difference’ শিক্ষাবৃত্তির কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে প্রশাসনিক ভবনের ২১৪ নম্বর কক্ষে “স্কলারশিপ সাপোর্ট অফিস” উদ্বোধন করা হয়েছে। 

আজ রবিবার (১৯ মে) দুপুর ১২টায় উপাচার্যের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ‘BRUR-GIZ-KIK’ প্রকল্পের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ ফিতা কেটে অফিসের উদ্বোধন করেন।

উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ।

তিনি বলেন, ‘BRUR-GIZ-KIK’ সহযোগিতা প্রকল্পের আওতায় গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান কার্যক্রম একটি কার্যকর প্রকল্প। এটি অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণে সহায়ক হিসেবে কাজ করছে। এই প্রকল্পের আওতায় যে কয়জন বৃত্তি পাচ্ছে তা এই অঞ্চলের অর্থনৈতিক বাস্তবতায় খুবই কম। এই বৃত্তির সংখ্যা আরো বাড়ানোর বিষয়ে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

প্রকল্পের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ বলেন, এই প্রকল্পের আওতায় ইতোমধ্যে চারজন আর্থিকভাবে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে অর্থ সহায়তা দেওয়া হচ্ছে। এর মাধ্যমে পড়াশুনার পাশাপাশি তারা নিজ নিজ পরিবারকেও সহায়তা করছে।

প্রকল্পের স্টুডেন্ট কমিউনিকেশন ফোকাল ও বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী বলেন, এই প্রকল্পের মাধ্যমে জার্মান ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক আরো বৃদ্ধি পাবে।

জিআইজেডের হেড অব প্রজেক্ট ড. ক্রিশ্চিয়ান বখম্যান বলেন, শিক্ষার উন্নয়নে বাংলাদেশের জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা এবং অবদান রাখার পাশাপাশি নিম্ন আয়ের জনগোষ্ঠী এবং নারী শিক্ষার্থীর উচ্চ শিক্ষা গ্রহণ চলমান রাখার উদ্দেশ্যে জার্মান পোশাক সংস্থা কিক এর অর্থায়নে এবং জার্মান উন্নয়ন সংস্থা জিআইজেডের সহায়তায় এই প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন দপ্তরের পরিচালক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, জার্মান সংস্থা জিআইজেডের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এদিকে বিকেলে একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমে ‘Kik makes the difference Scholarship 2024’ সংক্রান্ত তথ্য অবগতকরণ বিষয়ে শিক্ষার্থীদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় জিআইজেড-আইএনএস এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ আসাদুজ্জামান রুমন রিসোর্স পার্সন হিসেবে এই স্কলারশিপের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //