জবি ছাত্রলীগ নেতাকে হুমকি, থানায় জিডি

ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদককে মারধরের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ওই ছাত্রলীগ নেতার নাম রাসেল আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ নিয়ে কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন ভুক্তভোগী।

জিডি সূত্রে জানা গেছে, গত শুক্রবার (৩ মে) ‘Moushumi Rahman’ নামক একটি ফেসবুক আইডির একটি পোস্ট ভুক্তভোগীর মন মত না হওয়ায় ‘Rasel Ahmed’ নামক ফেসবুক একাউন্ট থেকে প্রতিবাদ একটি স্ট্যাটাস দেন তিনি। স্ট্যাটাস দেওয়ার পরেই অভিযুক্ত আইডির অনুসারীরা তাদের আইডি থেকে বিভিন্নভাবে হুমকি প্রদর্শন করে। 

ঘটনার বর্ণনা দিতে গিয়ে রাসেল আহমেদ বলেন, আমাদের এলাকার একটা প্রোগ্রামের অনুষ্ঠানের ব্যানার দেখে আমার ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে। তাই আমি ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে আয়োজক এবং অনুষ্ঠানের বক্তা মৌসুমী রহমানের বিরুদ্ধে প্রতিবাদ করেছি। এই প্রতিবাদে উপজেলা ভাইস চেয়ারম্যান মৌসুমী রহমানের চাচাত ভাই আমাকে হুমকি দিয়ে বলছে এলাকায় গেলে আমাকে মারবে। এর আগেও আমার বাবা-মাকে তারা অপদস্থ করেছে। এ নিয়ে কোতোয়ালি থানায় একটি অভিযোগও করেছি।

অভিযুক্ত রিফাত সরকার বলেন, আমি রাসেলকে বলেছি তোমার সাথে শুধু ফোনে কথা বলছি। এটাকে হুমকি-ধমকি কিছু মনে করবে না। তুমি আমার এলাকার মামা হও, সেক্ষেত্রে তোমার সাথে আমার হুমকি-ধমকি না, আমি তোমাকে ভালোভাবে বুঝিয়ে বলছি। তুমি একটা ব্যানার নিয়ে প্রতিবাদ জানিয়েছে তো ব্যানার নিয়ে প্রতিবাদ করো। সেই প্রোগ্রামের আয়োজকদের সম্পর্কে তো তুমি এসব বলতে পারো না।

সাম্প্রতিক দেশকালের সাংবাদিককে উদ্দেশ্যে করে তিনি বলেন, আপনি যদি মনে করেন আমাকে হুমকি দিতে ফোন করেছেন তাহলে আপনি ভুল করছেন। আপনার নামেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা মনে হয় এতক্ষণে হয়ে গেছে। আপনিও ফোন পেয়ে যাবেন।

অভিযোগ প্রসঙ্গে মৌসুমী রহমানের বক্তব্য জানতে তার মোবাইলে ফোন দিলে তাকে ফোনে পাওয়া যায়নি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //