ইবির আল-হাদিস বিভাগের নতুন সভাপতি ড. আকতার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. আকতার হোসেন। তিনি সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. আ.ন.ম. ইকবাল হোসাইনের স্থলাভিষিক্ত হয়েছেন।

গতকাল শনিবার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়। তিনি আগামী ৩ বছর এ পদে দায়িত্ব পালন করবেন।

অফিস আদেশে বলা হয়, বিভাগটির সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. আ.ন.ম. ইকবাল হোসাইন শারীরিক জটিলতার কারণে ২০ এপ্রিল থেকে ১৯ অক্টোবর পর্যন্ত ৬ মাসের মেডিকেল ছুটি নেওয়ায় তাকে সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

পরে উক্ত পদে বিশ্ববিদ্যালয়ের ১ম সংবিধির সংশোধিত ১০ (১) ধারা মোতাবেক বিভাগের পরবর্তী সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. আকতার হোসেনকে নিয়োগ প্রদান করা হয়। এ দায়িত্ব পালনকালে তিনি নিয়মানুযায়ী সকল সুযোগ সুবিধা পাবেন।

নব নিয়োগপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, আমি সকলের সহযোগিতায় বিভাগকে সামনের দিকে এগিয়ে নিতে চাই। প্রথমেই আমি একাডেমিক বিষয়ে গুরুত্ব দিবো। এছাড়াও বিভাগের ফান্ড কালেকশন ও  অবকাঠামোগত উন্নয়নেও কাজ করবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //