ইবিতে ভর্তির তথ্য গরমিল: ভর্তিচ্ছুদের বিপাকে পড়ার শঙ্কা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ‘ডি’ ইউনিটের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তিচ্ছুদের ওয়েবসাইটে নির্দেশিত পন্থায় আবেদন করতে হবে। তবে বিজ্ঞপ্তি ও ওয়েবসাইটে উল্লেখিত তথ্যের গরমিল পাওয়া গেছে। যার ফলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিপাকে পড়ার আশঙ্কার সৃষ্টি হয়েছে।

বিজ্ঞপ্তি ও ওয়েবসাইট ঘেটে দেখা গেছে, ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তির ৩নং দফায় ভর্তি আবেদন শুরুর তারিখ উল্লেখ রয়েছে ১৩ এপ্রিল। তবে ওয়েবসাইটে দেখা গেছে, সেখানে ১৪ এপ্রিল থেকে আবেদন শুরুর কথা বলা হয়েছে। এদিকে বিজ্ঞপ্তির একই দফায় আবেদন ফি বাবদ ১৫০০ টাকা উল্লেখ থাকলেও ওয়েবসাইটে লেখা রয়েছে ১৩৫০ টাকা।

তবে বিজ্ঞপ্তিতে উল্লেখিত সময় ও আবেদন ফিই কার্যকর হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। অর্থাৎ ১৩ এপ্রিল  থেকে ২৫ এপ্রিল পর্যন্ত আবেদন চলবে। আর আবেদন ফি দিতে হবে ১৫০০ টাকাই। ভর্তি আবেদন শেষে ৮০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে ১১ মে।

আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, আমাদেরকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি দিলে আমরা সেটা প্রকাশ করি। আমি ওয়েবসাইটের তথ্য যাচাই করে দেখছি। বিষয়টি সমাধানে সংশ্লিষ্টদের জানাচ্ছি।

এ বিষয়ে ‘ডি’ ইউনিট সমন্বয়ক ও ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, এটা আমার জানা নেই। তোমার কাছেই প্রথম শুনলাম। আমি বিষয়টি সমাধানে রেজিস্ট্রারের সঙ্গে কথা বলছি।

উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.iu.ac.bd) পাওয়া যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //