স্বাধীনতা দিবসের খাবার বর্জন রাবির ৭ ছাত্র সংগঠনের

আবাসিক হলে স্বাধীনতা দিবসের বিশেষ খাবার সর্বজনীন না করায় তা বর্জন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সাতটি ছাত্রসংগঠন।

আজ রবিবার (২৩ মার্চ) বিপ্লবী ছাত্র মৈত্রীর সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আলিফ প্রেরিত এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

খাবার বর্জন করা ছাত্রসংগঠনগুলো হলো সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, নাগরিক ছাত্র ঐক্য, বিপ্লবী ছাত্র মৈত্রী, বিপ্লবী ছাত্র-যুব আন্দোলন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও ছাত্র গণমঞ্চ। 

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, প্রতি বছর বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসন শিক্ষার্থীদের থেকে সকল প্রকার উৎসব ফি আদায় করলেও উৎসবগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে কোনো প্রকার আগ্রহ নেই। তার ধারাবাহিকতায় ২৬ মার্চ স্বাধীনতা দিবসে হল প্রশাসন আবাসিক শিক্ষার্থীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করলেও অনাবাসিক শিক্ষার্থীদের জন্য কোনো খাবারের ব্যবস্থা করেননি। 

বিবৃতিতে আরো বলা হয়েছে, প্রশাসনের এই বৈষম্যমূলক কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই এবং সকল শিক্ষার্থীর খাবার নিশ্চিত না করে বৈষম্য তৈরি করায় আমরা স্বাধীনতা দিবসের খাবার বর্জন করছি। 

 প্রসঙ্গত, প্রতি বছর ২৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের হলগুলোর আবাসিক শিক্ষার্থীদের ৩০ টাকার বিনিময়ে এ খাবার দেওয়া হয়। তারই ধারাবাহিকতায় এবারো বিভিন্ন হলে বিশেষ খাবারের নোটিশের প্রেক্ষিতে তারা এ সিদ্ধান্ত নিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //