রাবির ‘এ’ ইউনিটের ফলাফল নিয়ে অভিযোগ ভিত্তিহীন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে গত ১৩ মার্চ । তবে প্রকাশিত ফলাফলে কম নম্বর দেওয়ার অভিযোগ তুলেছেন এই ইউনিটের ভর্তিচ্ছু অনেক শিক্ষার্থী। তবে এসব দাবি ভিত্তিহীন বলে জানান সমাজবিজ্ঞান অনুষদের ডিন এবং চীফ কো-অর্ডিনেটর অধ্যাপক ড. এস এম এক্রাম উল্লাহ। 

আজ সোমবার (১৮ মার্চ) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ে ডিন কমপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

লিখিত বক্তব্য তিনি বলেন, গত ১৩ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফলাফল প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এ ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফলাফলে কোনো প্রকার ত্রুটি-বিচ্যুতি নেই। একটি শক্তিশালী বিশেষজ্ঞ টিম কর্তৃক প্রস্তুতকৃত ফলাফল যথানিয়মে যথাযথভাবে প্রকাশিত হয়েছে। এ পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ফলাফল নিয়ে যে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হয়েছে তা ভিত্তিহীন।

গত শনিবার (১৬ মার্চ) অর্ধশতাধিক শিক্ষার্থ অভিযোগপত্র জমা দিতে এসেছিলেন শিক্ষার্থীদের সর্বসম্মতিক্রমে অভিযোগ প্রদানকারী ৫ জন ছাত্রের উত্তরপত্র মিলিয়ে দেখছিলেন। উত্তরপত্রের সাথে প্রকাশিত রেজাল্টের কোন অমিল নেয়।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- আইন অনুষদের ডিন অধ্যাপক আবু নাছের মোহাম্মদ ওয়াহিদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড.মো. বেলাল হোসেন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //